• শুক্রবার , ৩ মে ২০২৪

কলকাতা মাত করছেন জয়া


প্রকাশিত: ৭:৩৮ পিএম, ২৬ এপ্রিল ১৮ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ২০৩ বার

joya-www.jatirkhantha.com.bd.12
খন্দকার আসমা আক্তার :   এবার কলকাতা মাত করছেন জয়া। কলকাতায় নিয়মিত কাজ করে সবার মন জয় করতেও সক্ষম হয়েছেন তিনি। বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। ‘বিসর্জন’ চলচ্চিত্রে অভিনয়ের সুবাদে সেরা অভিনেত্রী (পূর্ব) হিসেবে জিতেছেন ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস। ভারতে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা বাংলা ছবি হয়েছে ‘বিসর্জন’।এটি নির্মাণ করেছিলেন কৌশিক গাঙ্গুলি। এতে জয়া আহসানের বিপরীতে অভিনয় করেছিলেন আবির চট্টোপাধ্যায়। এবার বিসর্জন ছবির সিক্যুয়াল নির্মাণ করতে যাচ্ছেন পরিচালক কৌশিক গাঙ্গুলি। নতুন ছবিটির নাম রাখা হয়েছে ‘বিজয়া’।

joya-www.jatirkhantha.com.bdগত বুধবার (২৫ এপ্রিল) সন্ধ্যায় কলকাতার হোটেল হিন্দুস্তান ইন্টারন্যাশনালে ছবিটির সিক্যুয়াল আসলে বলে ঘোষণা দেওয়া হয়। সেখানে জয়া পাশাপাশি আরও উপস্থিত ছিলেন পরিচালক কৌশিক গাঙ্গুলি, অভিনেতা আবির চট্টোপাধ্যায়। অতিথি হিসেবে ছিলেন অভিনেতা প্রসেনজিৎ ও পরমব্রত চট্টোপাধ্যায়।এবারের ছবিও প্রযোজনা করছে অপেরা মুভিজ। জয়া আহসান তার ফেসবুক পেজে বিষয়টি নিশ্চিত করেছেন।

ফেসবুকে জয়া  লিখেছেন, ‘বিসর্জন অত্যন্ত আমার প্রাণের কাছাকাছি একটি চলচ্চিত্র। পদ্মা থেকে শুরু করে নাসির আলী, গনেশ মন্ডল প্রতিটি চরিত্রই এখনও উজ্বল বাঙালির মননে। কিন্তু কিছু কিছু গল্প হঠাৎ শেষ হয়ে যায় না। তাই পদ্মা, নাসির আলী, গণেশ মণ্ডলরা আবার ফিরছে বড় পর্দায়। বিসর্জনের সিক্যুয়াল বিজয়া নিয়ে। আমার বিশ্বাস বিসর্জনের মতো বিজয়াও  আপনাদের সকলের মন ছুঁয়ে যাবে’।
joya-www.jatirkhantha.com.bd.11
এছাড়া জয়া আহসান কলকাতায় পাঁচ লড়াকু নারীর গল্প নিয়ে নির্মাণাধীন  ‘ক্রিসক্রস’ ছবির কাজে ব্যস্ত। এটি পরিচালনা কররেছন বিরসা দাশগুপ্ত। এতে আরও আছেন কলকাতার মিমি চক্রবর্তী, নুসরাত জাহান, সোহিনী সরকার ও প্রিয়াঙ্কা সরকার।কলকাতায় আরও কয়েকটি ছবি আছে জয়ার হাতে। এগুলো হলো ‘এক যে ছিল রাজা, ‘কণ্ঠ, ‘বৃষ্টি তোমাকে দিলাম, ‘চৌরঙ্গি’ ‘স্বর্গের কাছাকাছি’ ‘ঝরা পালক’।

এদিকে বাংলাদেশে কাজ শেষ করেছেন হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে জয়া আহসান প্রযোজতি প্রথম ছবি ‘দেবী’। ছবিটিতে রানু চরিত্রে অভিনয় করছেনি তিনি। তার বিপরীতে মিসির আলীর ভূমিকায় দেখা যাবে চঞ্চল চৌধুরীকে। ছবিটি পরিচালনা করছেন  অনম বিশ্বাস।