• রোববার , ১২ মে ২০২৪

কক্সবাজার-বান্দরবানে পাহাড় ধস ও ঢলে পাঁচজনের মৃত্যু-পানিবন্দী ২ লক্ষাধিক


প্রকাশিত: ৫:১৭ পিএম, ২৬ জুন ১৫ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ৮৭ বার

banderban hill-www.jatirkhantha.com............বিশেষ প্রতিবেদক.বান্দরবান:  কক্সবাজার-বান্দরবানে পাহাড় ধস ও ঢলে পাঁচজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে কক্সবাজারের রামুতে পাহাড়ি ঢলে মারা গেছে ৩ জন। নিখোঁজ রয়েছে আরও দুইজন। টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে এবং বঙ্গোপসাগরের জোয়ারের পানিতে কক্সবাজারের প্লাবিত হয়েছে বিস্তৃর্ণ এলাকা। তলিয়ে গেছে ৮ উপজেলার বিভিন্ন নিমাঞ্চল। পানিবন্দী হয়ে পড়েছে ২ লক্ষাধিক মানুষ।

শুক্রবার সকাল থেকেই প্লাবিত এলাকা থেকে পানিবন্দিদের স্থানীয় আশ্রয়কেন্দ্রে সরিয়ে নেয়া হচ্ছে। রাস্তায় পানি ওঠায় সারাদেশের সঙ্গে কক্সবাজারের সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে।

এদিকে, ভারী বৃষ্টিতে বান্দরবানে পাহাড় ধসে দুই ভাই-বোনের মৃত্যু হয়েছে। শুক্রবার ভোর পৌনে চারটার দিকে এ ঘটনা ঘটে। ভারী বৃষ্টিতে শহরের বনরূপা এলাকায় পাহাড় ধসে বসতঘর মাটির নীচে চাপা পড়ে আলিফ ও মীম নামে এ দুই শিশুর মৃত্যু হয়।

এদিকে, রাস্তা পানির নিচে তলিয়ে যাওয়ায় বান্দরবানের সঙ্গে সারাদেশের সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে।

গত দুই দিনের টানা বৃষ্টিতে বান্দরবানের নিম্নাঞ্চলে পানিবন্দি হয়ে পড়েছেন ৫০ হাজারেরও বেশি মানুষ। রাতের ভারী বর্ষণে সদর, লামা, আলীকদম, নাইক্ষ্যংছড়ির নিম্নাঞ্চলের বিভিন্ন এলাকা প্লাবিত হয়েছে।

রাস্তা পানির নিচে তলিয়ে যাওয়ায় বান্দরবানের সঙ্গে সারা দেশের সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। আর বেশ কয়েকটি উপজেলায় বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকায় সাধারণ মানুষের ভোগান্তি পৌঁছেছে চরমে।