• বুধবার , ৮ মে ২০২৪

ককটেল বিস্ফোরণ-দুই পথচারীকে ঠেকিয়ে গুলি করলো পুলিশ


প্রকাশিত: ১০:১৭ পিএম, ৭ ফেব্রুয়ারি ১৫ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ৯১ বার

বিশেষ প্রতিবেদক.ঢাকা:
রাজধানীতে দুই পথচারীকে ঠেকিয়ে গুলি করেছে পুলিশ।আহতরা হলেন- প্রবাসি আবদুর রহমান (৩০) ও ব্যবসায়ী মোমিন (৩৫)। তাদের দু’জনেরই বাড়ি ঢাকার কেরানীগঞ্জে।শনিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বঙ্গবাজারে এ ঘটনা ঘটে।
আহতাবস্থায় তাদের পুলিশের হেফাজতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।পুলিশ বলছে, ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পালানো সময় পুলিশের গুলিতে তারা আহত হয়েছে।আহতদের দাবি, তারা একজন সিঙ্গাপুর প্রবাসি অন্যজন সিটি গোল্ডের ব্যবসায়ী। পুলিশ তাদের ধরে গুলি করেছে।

শাহবাগ থানার এসআই মো. ফেরদৌস জানান, সন্ধ্যায় বঙ্গবাজার এনএক্স ভবনের সামনে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে মোটরসাইকেল যোগে পালিয়ে যাওয়ার সময় আশপাশের লোকজন তাদের ধাওয়া করে পিটুনি দেয়। এসময় জনতার হাত থেকে পালিয়ে যাওয়ার সময় পুলিশের গুলিতে তারা আহত হয়। পরবর্তীতে পুলিশ তাদের উদ্ধার করে ঢাকা মেডিক্যালে ভর্তি করে।

তবে আহত আব্দুর রহমান জানান, তার বাসা ঢাকার কেরানীগঞ্জের কালীগঞ্জ। তিনি সিঙ্গাপুর থাকতেন। কিছুদিন আগে দেশে এসেছেন। তারা শাহবাগে ব্যক্তিগত কাজে এসেছিলেন। কাজ শেষে বাসায় ফেরার পথে সন্ধ্যায় বঙ্গবাজারে ককটেল বিস্ফোরণের শব্দ শুনে দৌড়ে নিরাপদে যাওয়ার চেষ্টা করেন। এসময় পুলিশ ধরে তার পায়ে গুলি করে। তার ডান পায়ে গুলিবিদ্ধ হয়েছে।

বাম পায়ে গুলিবিদ্ধ মামুন দাবি করেছেন, তিনি সিটি গোল্ডের ব্যবসা করেন। কেরানীগঞ্জে তার ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। ককটেল বিস্ফোরণের শব্দ শুনে তিনি ভয়ে দৌড় দিলে পুলিশ ধরে ঠেকিয়ে বাম পায়ে গুলি করে।