• সোমবার , ২৯ এপ্রিল ২০২৪

এসসিবি অ্যাওয়ার্ডে ভূষিত ১০ শিল্প মালিক


প্রকাশিত: ৯:৫০ পিএম, ২১ এপ্রিল ১৮ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ১৮৪ বার

বিশেষ প্রতিনিধি :  এবার  স্ট্যান্ডার্ড চার্টার্ড  ব্যাংক ১০টি গ্রুপকে স্ট্যান্ডার্ড চার্টার্ড ট্রেড অ্যাওয়ার্ড সম্মাননা’য় ভূষিত করেছে। scb-award-www.jatirkhantha.com.bd২০১৭ সালে ব্যাংকের বাণিজ্যে সবচেয়ে বেশি ভূমিকা রাখার জন্য বিদেশি এই ব্যাংক তাদের গ্রাহকদের এই সম্মাননা প্রদান করে।এ ছাড়া সর্বশেষ জাতীয় রফতানি ট্রফি পেয়েছে ব্যাংকের এমন তিন গ্রাহক প্রতিষ্ঠানকেও অ্যাওয়ার্ড দিয়ে সম্মাননা জানিয়েছে এসসিবি।

শনিবার সন্ধ্যায় রাজধানীর র‌্যাডিসন হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে গ্রাহক প্রতিষ্ঠানের প্রতিনিধিদের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের (এসসিবি) সিইও নাসের এজাজ বিজয়। এ সময় ব্যাংক ও অ্যাওয়ার্ডজয়ী প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তারা এবং ব্যাংকের অন্যান্য গ্রাহক উপস্থিত ছিলেন।

এসসিবি বস্ত্র ও তৈরি পোশাক খাত এবং এ খাতের বাইরের পাঁচটি করে ১০ প্রতিষ্ঠানকে এই অ্যাওয়ার্ডের জন্য মনোনীত করেছে। বস্ত্র ও তৈরি পোশাক খাতের পাঁচ প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে হা-মীম গ্রুপ, স্কয়ার গ্রুপ, এপিক গ্রুপ, ওয়াইকেকে বাংলাদেশ ও ইয়াংওয়ান করপোরেশন। হা-মীম গ্রুপের পক্ষে অ্যাওয়ার্ড গ্রহণ করেন রফতানি খাতের অন্যতম এ প্রতিষ্ঠানের পরিচালক আবুল কালাম আজাদ।

বস্ত্র ও তৈরি পোশাক খাতের বাইরে অ্যাওয়ার্ড পাওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি), টিকে গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ, আকিজ গ্রুপ, সিটি গ্রুপ ও মেঘনা গ্রুপ। এ ছাড়া স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের গ্রাহক প্রাণ আরএফএল গ্রুপ, নোমান গ্রুপ ও প্যাসিফিক জিন্স গ্রুপকে সর্বশেষ জাতীয় রফতানি ট্রফি পাওয়ায় অ্যাওয়ার্ড দিয়েছে ব্যাংকটি।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাণিজ্য বিভাগের আসিয়ান ও দক্ষিণ এশিয়ার আঞ্চলিক প্রধান সাকেত সারদা। তিনি স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক কীভাবে আধুনিক ব্যাংকিং সেবা দিয়ে গ্রাহকদের বৈশ্বিক বাণিজ্যে সহযোগিতা করছে, তা তুলে ধরেন। সিইও নাসের এজাজ বিজয় বলেন, ‘বাংলাদেশের আমদানি, রফতানি ও অন্যান্য মোট বাণিজ্যের ১৩ ভাগ স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের মাধ্যমে হয়ে থাকে।

এ বিশাল বাণিজ্য ব্যাংকের গ্রাহকরাই করছেন। এর মধ্যে যেসব গ্রাহকের মাধ্যমে সবচেয়ে বেশি বাণিজ্য হচ্ছে, এমন শীর্ষ ১০ জনকে সম্মানিত করাই ব্যাংকের লক্ষ্য। এরই মধ্যে এসসিবি বৈশ্বিক বিবেচনায় দক্ষিণ এশিয়ায় সেরা সেবাদাতা হিসেবে পুরস্কৃত হয়েছে। এখানেও সেরা সেবাটাই দেওয়া আমাদের লক্ষ্য। নাসের এজাজ বিজয় প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিদের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন।