• রোববার , ১৯ মে ২০২৪

এশিয়া কাপ-জমবে খেলা বাংলাদেশ ও ভারতের


প্রকাশিত: ১০:৫৯ পিএম, ২৯ জানুয়ারী ১৬ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ২৫১ বার

1স্পোর্টস রিপোর্টার : ঢাকায় গত বছর তিন ওয়ানডে সিরিজে হারের শোধটা এবার ভারত নেয়ার চেষ্টা করতেই পারে! তবে ওয়ানডেতে নয়, বাংলাদেশকে তারা সামনে পাচ্ছে টি-টোয়েন্টিতে। ২৪ ফেব্রুয়ারি ঢাকাতেই শুরু হচ্ছে এবারের এশিয়া কাপ।

আসরটি বসছে টি-টোয়েন্টি সংস্করণে। আর এই আসরের উদ্বোধনী ম্যাচেই মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও ভারত। ভারত ও পাকিস্তানের আকর্ষণীয় ম্যাচটি হবে ২৭ ফেব্রুয়ারি। শুক্রবার এবারের এশিয়া কাপের সূচি প্রকাশ করেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল।

মার্চ-এপ্রিলে আইসিসি টি-টোয়েন্টি বিশ্ব আসর। সেটি হবে ভারতে। ওই আসরের প্রস্তুতি হিসেবেই ব্যবহার করা হচ্ছে এশিয়া কাপকে। সেই কারণেই প্রথমবারের মতো এই টুর্নামেন্ট হতে যাচ্ছে টি-টোয়েন্টির আসর। ৬ মার্চ হবে ফাইনাল। সব ম্যাচই হবে মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে।

আফগানিস্তান, সংযুক্ত আরব আমিরাত, হংকং ও ওমান ফতুল্লায় খেলবে এশিয়া কাপের বাছাই পর্ব। ১৯ থেকে ২২ ফেব্রুয়ারি হবে তাদের লড়াই। সেখান থেকেই নির্ধারিত হবে কে যোগ দবে চার টেস্ট খেলা দেশ বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কার সাথে।

এই টুর্নামেন্টটি পঞ্চমবারের মতো আয়োজন করছে বাংলাদেশ। স্বাগতিক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার দল দ্বিতীয় ম্যাচ খেলবে বাছাই পর্ব পেরিয়ে আসা দেশের বিপক্ষে, ২৬ ফেব্রুয়ারি। ২৮ ফেব্রুয়ারি শ্রীলঙ্কা ও ২ মার্চ পাকিস্তান তাদের প্রতিপক্ষ। এরপর ফাইনালে উঠতে পারলে সেটি তো ৬ মার্চ।

এশিয়া কাপের সূচি:

২৪ ফেব্রুয়ারি : বাংলাদেশ-ভারত
২৫ ফেব্রুয়ারি : শ্রীলঙ্কা-বাছাই দল
২৬ ফেব্রুয়ারি : বাংলাদেশ-বাছাই দল
২৭ ফেব্রুয়ারি : ভারত-পাকিস্তান
২৮ ফেব্রুয়ারি : বাংলাদেশ-শ্রীলঙ্কা
২৯ ফেব্রুয়ারি : পাকিস্তান-বাছাই দল
১ মার্চ : ভারত-শ্রীলঙ্কা
২ মার্চ : বাংলাদেশ-পাকিস্তান
৩ মার্চ : ভারত-বাছাই দল
৪ মার্চ : পাকিস্তান-শ্রীলঙ্কা
৬ মার্চ : ফাইনাল