• সোমবার , ২৯ এপ্রিল ২০২৪

এমপি হতে চান আট সাংবাদিক


প্রকাশিত: ১২:৫৪ এএম, ২৩ নভেম্বর ২৩ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ১৫৮ বার


আলোচনায় শেখ হাসিনার অন্ধ ভক্ত নঈম নিজাম

 

বিশেষ প্রতিনিধি : আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে এমপি হতে চান আট জন বিশিষ্ট সাংবাদিক।এরমধ্যে একজন আগে থেকেই আওয়ামী লীগের এমপি আছেন। নতুন এমপি হতে চাওয়া সাংবাদিকরা আওয়ামী লীগের বলতে অন্ধ ভক্ত।
এমপি হতে চাওয়া সাংবাদিকদের মধ্যে বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম আওয়ামী লীগের জন্যে দীর্ঘদিন ধরে সার্ভিস দিয়ে আসছেন।

আওয়ামী লীগ যখন বিরোধী দলে ছিল তখনও নঈম নিজাম আওয়ামী লীগ এবং সভানেত্রী শেখ হাসিনার পক্ষে অন্ধ ভক্তের মতো কাজ করেছেন। আওয়ামী লীগ কে একনিষ্ঠ সাপোর্ট করে দলীয় কর্মকান্ডেও সক্রিয় ছিলেন। আর এসবের জন্যে নঈম নিজাম এবার এমপি হবার বড় হকদার। অনেকে বলেন এটা তার ন্যায্য পাওনা। প্রিয় নেত্রী সভানেত্রী শেখ হাসিনা এবার নঈম নিজামের দিকে নেকনজর দিবেন এটা প্রিন্ট মিডিয়ার সবাই আশা করছে বলে জাতীয় প্রেসক্লাব অঙ্গণে জোরালো আলোচনা চলছে।

ওদিকে দ্বাদশ জাতীয় সংসদে দেশ ও জনগণের প্রতিনিধিত্ব করতে আওয়ামী লীগের হয়ে সংসদে যেতে চান জাতীয় প্রেসক্লাবের সাবেক এক সভাপতি ছাড়াও ছয়টি জাতীয় দৈনিক পত্রিকার সম্পাদকসহ সাত সাংবাদিক রয়েছেন। ইতোমধ্যে তারা আওয়ামী লীগের মনোনয়ন ফরম তুলে তা জমা দিয়েছেন।

আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী এই সাংবাদিকরা হলেন- জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শফিকুর রহমান। তিনি মনোনয়ন তুলেছেন চাঁদপুর-৪ আসন থেকে। গত সংসদে তিনি এই আসন থেকে সংসদ সদস্য ছিলেন।অন্যদিকে ফেনী সদর আসন থেকে মনোনয়নপত্র তুলেছেন ডিবিসি টেলিভিশনের চেয়ারম্যান ও ডেইলি অবজারভার পত্রিকার সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী। কুমিল্লা-১০ আসন থেকে মনোনয়ন ফরম তুলেছেন বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম।এছাড়াও দৈনিক ঢাকা টাইমস পত্রিকার সম্পাদক আরিফুর রহমান দোলন ফরিদপুর-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিয়েছেন৷ তিনি কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি ও সমাজসেবামূলক প্রতিষ্ঠান কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের চেয়ারম্যান।

মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে আরও রয়েছেন চুয়াডাঙ্গা-২ আসনে দৈনিক সকালের সময়ের সম্পাদক ও প্রকাশক মো. নূর হাকিম। একই আসনে মনোনয়ন চান আমার সংবাদের সম্পাদক হাসেম রেজা। সাতক্ষীরা-২ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী দৈনিক ভোরের পাতা, দ্যা ডেইলি পিপলস্ টাইমের সম্পাদক ও প্রকাশক ড. কাজী এরতেজা হাসান। আর কুষ্টিয়া প্রেসক্লাব ও সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার সভাপতি, দৈনিক আরশীনগর পত্রিকার সম্পাদক রাশেদুল ইসলাম বিপ্লব মনোনয়নপত্র জমা দিয়েছেন কুষ্টিয়া-১ আসন থেকে।

জনগণের প্রতিনিধিত্ব করতে চাওয়া এই সাংবাদিকরা বলছেন, আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা একাদশ জাতীয় সংসদে রাজনৈতিক নেতাদের পাশাপাশি পেশাজীবীদেরও মূল্যায়ন করেছেন। শিল্প, সাহিত্য ও সাংস্কৃতিক ব্যক্তিত্বসহ সাংবাদিকদের গুরুত্ব দিয়েছেন। গত সংসদে ছিলেন জাতীয় প্রেসক্লাবের সাবেক এক সভাপতিও। সেই ধারাবাহিকতায় এবারও প্রধানমন্ত্রী জাতীয় সংসদে তাদের প্রতিনিধিত্ব করার সুযোগ দেবেন।

এদিকে আট সাংবাদিকের মনোনয়ন উত্তোলনকে ঘিরে গণমাধ্যমকর্মী ও শুভাকাঙ্ক্ষীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে। তারা আশা করছেন, সাংবাদিকরা সংসদে গেলে দেশ ও জাতির চাওয়া পূরণের পাশাপাশি গণমাধ্যমকর্মীদের দাবি-দাওয়ার বিষয়েও তারা জোরালো ভূমিকা রাখবেন। নির্বাচন কমিশন আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটের দিন নির্ধারণ করেছে। রাজনৈতিক দলগুলোকে ৩০ নভেম্বরের মধ্যে ইসিতে তাদের চূড়ান্ত প্রার্থীর নাম জমা দিতে হবে।