• সোমবার , ২৯ এপ্রিল ২০২৪

এবার আজহার-কায়সার বাহিনীর পালা!


প্রকাশিত: ৫:৫৩ পিএম, ১২ আগস্ট ১৭ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ১০২ বার

এবার আজহার ও কায়সার বাহিনীর পালা!বিশেষ প্রতিনিধি :  এবার আজহার ও কায়সার বাহিনীর পালা! মানবতাবিরোধী অপরাধে azher-kayser-www.jatirkhantha.com.bdমৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল এ টি এম আজহারুল ইসলাম ও জাতীয় পার্টির সাবেক নেতা সাবেক প্রতিমন্ত্রী সৈয়দ মোহাম্মদ কায়সারের আপিল সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রোববারের কার্যতালিকায় এসেছে।প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বধিন আপিল বেঞ্চে এই আপিল দুইটি আদেশের জন্য রাখা হয়েছে।

নিজের নামে ‘কায়সার বাহিনী’ ‍গঠন করে মুক্তিযুদ্ধ চলাকালে যুদ্ধাপরাধ সংঘটনকারী হবিগঞ্জের রাজাকার কমান্ডার ও শান্তি কমিটির সদস্য সৈয়দ মোহাম্মদ কায়সারকে ২০১৪ সালের ২৩ ডিসেম্বর মৃত্যুদণ্ড সহ ২২ বছরের কারাদণ্ডাদেশ দেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২।মানবতাবিরোধী অপরাধের মামলায় প্রথমবারের মতো অন্য অপরাধের পাশাপাশি ধর্ষণের দায়ে ফাঁসির আদেশ পান কায়সার।

এদিকে মুক্তিযুদ্ধ চলাকালে রংপুর জেলা আলবদর বাহিনীর কমান্ডার থাকা এ টি এম আজহারুল ইসলামকে ২০১৪ সালের ৩০ ডিসেম্বর ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের পাশাপাশি ৩০ বছরের কারাদণ্ডাদেশ দেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১।

এরপর ২০১৫ সালের ১৯ জানুয়ারি নিজেকে নির্দোষ দাবি করে ট্রাইব্যুনালের দেয়া ফাঁসির সাজা বাতিল ও বেকসুর খালাস চেয়ে আপিল করেন কায়সার। আর ২০১৫ সালের ২৮ জানুয়ারি ট্রাইব্যুনালের রায়ের বিরুদ্ধে আপিল করেন এ টি এম আজহারুল।
তাদের সে আপিল শুনানির জন্য আপিল বিভাগের রোববারের কার্যতালিকায় এলো।