• রোববার , ৫ মে ২০২৪

এফবিসিসিআই জঙ্গিবাদ বিরোধী কনভেনশন করবে


প্রকাশিত: ১:৪২ এএম, ১৯ জুলাই ১৬ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৫৯ বার

বিশেষ প্রতিনিধি  :  গুলশান হামলায় বিদেশিদের মৃত্যুর প্রভাব বাণিজ্যে পড়বে বলে আশঙ্কার 1প্রেক্ষাপটে জঙ্গিবাদ বিরোধী কনভেনশন আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই। সোমবার রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে দেখা করে এ কথা জানিয়েছেন এফবিসিসিআইর সভাপতি আবদুল মাতলুব আহমাদ।

গত ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গিরা হামলা চালিয়ে ১৭ বিদেশিকে হত্যা করে, যার মধ্যে নিহত জাপানিরা মেট্রোরেল প্রকল্পে কাজ করছিলেন, নিহত ইতালীয়দের অধিকাংশই বাংলাদেশের তৈরি পোশাকের ক্রেতা। ওই হামলার পর বাংলাদেশের প্রধান রফতানি পণ্য তৈরি পোশাকের অনেক ক্রেতা সফর স্থগিত করেছেন জানিয়ে ওই ঘটনার নেতিবাচক প্রভাব অর্থনীতিতে পড়বে বলে শঙ্কা প্রকাশ করছেন সংশ্লিষ্টরা।

তার মধ্যেই রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে জঙ্গিবাদের এই সমস্যা মোকাবেলায় নিজেদের তত্পরতার কথা জানান এফবিসিসিআই সভাপতি। রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন সাংবাদিকদের বলেন, ‘সাক্ষাতের সময় এফবিসিসিআই সভাপতি বলেন, সাধারণ মানুষের মতো ব্যবসায়ীরাও সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত বাংলাদেশ চায়।’মাতলুব বলেন, অতি শিগগিরই ঢাকায় ওই কনভেনশন আয়োজন করতে যাচ্ছেন তারা। তাতে সারাদেশের সব চেম্বার এবং ব্যবসায়ীরা অংশ নেবে।