• রোববার , ৫ মে ২০২৪

একাদশ শ্রেণিতে ভর্তি-৮২ হাজার ৫৪৪ শিক্ষার্থী বিভিন্ন কলেজে ভর্তির জন্য মনোনীত


প্রকাশিত: ২:২৩ পিএম, ২৩ জুলাই ১৫ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৭৬ বার

1st year-www.jatirkhantha.com.bdবিশেষ প্রতিবেদক.ঢাকা: একাদশ শ্রেণিতে ভর্তির জন্য চতুর্থ দফায় মনোনীতদের তালিকা প্রকাশ করা হয়েছে। এতে ৮২ হাজার ৫৪৪ জন শিক্ষার্থী বিভিন্ন কলেজে ভর্তির জন্য মনোনীত হয়েছে। তারা সবাই ভর্তি হলে মোট ভর্তি হওয়া শিক্ষার্থীর সংখ্যা দাঁড়াবে ১১ লাখ ৭৬ হাজার ১০৭ জন।

আজ বৃহস্পতিবার সচিবালয়ে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি বলেন, এখনো যারা ভর্তির বাইরে আছেন তারা ইচ্ছা করলে শূন্য আসন থাকা কলেজগুলোতে ভর্তি হতে পারবে। সে ক্ষেত্রে তাদের অনলাইনে আবেদন করতে হবে না। কলেজগুলো তাদের ভর্তি নিতে বাধ্য থাকবে। এ ব্যাপারে কলেজগুলোকে নির্দেশনা দেওয়া হবে।

ভর্তি হওয়ার পর যেসব শিক্ষার্থী অন্য কোনো কলেজে যেতে চায় টিসির মাধ্যমে তারা সেখানে যেতে পারবে। এ ব্যাপারে শিক্ষামন্ত্রী বলেন, টিসির বিষয়টি প্রচলিত নিয়মেই চলবে।

চার দফায় সময় বাড়িয়ে গত ২৮ জুন মধ্যরাতের পর একাদশ শ্রেণিতে ভর্তির জন্য মনোনীত শিক্ষার্থীদের প্রথম মেধাতালিকা প্রকাশ করে ঢাকা শিক্ষা বোর্ড। তালিকা প্রকাশের পর বিভিন্ন ধরনের ভুল-ভ্রান্তি বের হয়। পরে এ নিয়ে চার দফায় ভর্তির জন্য মনোনীত শিক্ষার্থীদের মেধাতালিকা প্রকাশ করল বোর্ড।