• বৃহস্পতিবার , ২ মে ২০২৪

একই পরিবারের ৩ শিশুর মৃত্যু ভীমরুলের দংশনে-


প্রকাশিত: ২:৫৮ পিএম, ৭ আগস্ট ১৬ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৪০২ বার

দিনাজপুর প্রতিনিধি  :  দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় ভীমরুলের কামড়ে একই পরিবারের তিন vimrul kamor--www.jatirkhantha.com.bdশিশুর মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছেন ওই শিশুদের মা ও দাদি।মৃত শিশুরা হলো- মীম (৮ মাস), ফারজানা (০৩), হাফিজা (০৫)। তারা উপজেলার ১নং শিবরামপুর ইউনিয়নের আরাজি লসকরা গ্রামের মো. ইসলামের সন্তান।

শনিবার রাতে ঠাকুরগাঁও সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুই শিশু ও পরে রোববার রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে আরো এক শিশুর মৃত্যু হয় বলে জানান বীরগঞ্জ থানার ওসি আবু আক্তার ।

তিনি জানান, শনিবার বিকালে উপজেলার ১নং vimrul chak-www.jatirkhantha.com.bdশিবরামপুর ইউনিয়নের আরাজি লসকরা গ্রামে বাশঁঝাড়ের পাশে শিশুরা খেলা করছিল। এ সময় ঝড়ো বাতাস উঠলে বাঁশঝাড়ের পশে থাকা ভীমরুলের চাক ভেঙে তাদের উপর পড়ে। এতে ভীমরুল ওই দুই শিশু ওপর আক্রমণ করে।

বিষয়টি দেখে দাদি রহিমা খাতুন মা তানজিনা বেগম ছেলে মীমকে কোলে নিয়ে তাদের বাঁচাতে আসলে শিশুসহ তারাও ভীমরুলের কবলে পড়ে। এতে একই পরিবারের পাঁচজন আহত হয়। তারা প্রথমে বাসায় প্রাথমিক চিকিৎসা নেয়।

পরে অবস্থা গুরুতর হলে রাতে তাদের ঠাকুরগাঁও সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুই শিশুর মৃত্যু হয়।

ঠাকুরগাঁও সদর হাসপাতালে চিকিৎসক ড. শাহনেওয়াজ বলেন, রাতে ভীমরুলেরা কামড়ে আহত শিশুসহ পাঁচজনকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুই শিশুর মৃত্যু হয়। পরে মা-দাদি ও অন্য শিশুকে রংপুর মেডিকেল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে বলে জানান তিনি।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল (রামেক) সূত্র জানায়, রাতে ভীমরুলেরা কামড়ে আহত শিশুসহ দুই নারীকে গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। পরে রোববার ভোরে এক শিশুর মৃত্যু হয়েছে। অন্য দুইজন সেখানে চিকিৎসাধীন রয়েছেন। তবে তারাও আশঙ্কামুক্ত নন।