• বুধবার , ১ মে ২০২৪

ইয়ারা চোরাচালানে স্ত্রীসহ গাজী টিভির রিপোর্টার পাকরাও


প্রকাশিত: ৪:০৬ পিএম, ১৫ ডিসেম্বর ১৫ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ১২৬ বার

gggg ডেস্ক রিপোর্টার:  কম্বলের ভেতরে ৪০ হাজার ইয়াবা লুকিয়ে মাইক্রোবাসে করে কক্সবাজার থেকে ঢাকা যাওয়ার পথে চট্টগ্রামে মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তাদের হাতে ধরা পড়েছেন গাজী টেলিভিশনের (জিটিভি) এক সাংবাদিক ও তার স্ত্রী। সোমবার চট্টগ্রাম নগরীর ফিশারিঘাট এলাকার মেরিনার্স সড়ক থেকে সাংবাদিক মোহাম্মদ সেলিম (৪০) ও তার স্ত্রী খালেদা বেগম মুন্নিকে (২৫) আটক করা হয়।

তাদের কাছে ইয়াবা বিক্রির এক লাখ ১০ হাজার টাকাও পাওয়া গেছে। জব্দ ইয়াবার মূল্য এক কোটি বিশ লাখ টাকা। ওই দম্পতি ভাড়া করা মাইক্রোবাসে কম্বলের মধ্যে করে ছোট ছোট কাগজের প্যাকেটে ইয়াবা পাচার করছিলেন।আটককৃত সেলিম বেসরকারি টেলিভিশন চ্যানেল গাজী টিভির কক্সবাজার প্রতিনিধি। এছাড়া তিনি দৈনিক আজকের কক্সবাজার বার্তা নামে একটি আঞ্চলিক পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক।

চট্টগ্রাম মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মেট্রো উপ অঞ্চলের পরিদর্শক মোহাম্মদ ইব্রাহিম বলেন, কক্সবাজার থেকে একটি নোয়া মাইক্রোবাসে করে মোহাম্মদ সেলিম ও তার স্ত্রী মুন্নি চট্টগ্রামে হয়ে ঢাকা যাচ্ছিলেন। গাড়িতে রাখা লাগেজের ভেতরে কম্বলে ইয়াবা আছে বলে আমাদের কাছে তথ্য ছিল। গাড়ি যখন মেরিনার্স রোড পার হচ্ছিল তখন আমরা সেটির গতিরোধ করি।

এসময় তল্লাশি করতে গেলে গাড়ীতে বসা সেলিম নিজেকে গাজি টেলিভিশনের সাংবাদিক পরিচয় দিয়ে তল্লাশী না করতে হুমকি-ধামকি দেন। এরপর তল্লাশি চালিয়ে কম্বলের ভেতর থেকে ইয়াবাগুলো উদ্ধার করি। এসময় তার স্ত্রীসহ সেলিমকে আটক করে কার্যালয়ে নিয়ে আসি। তার কাছে গাজী টিভির ভিজিটিং কার্ড ও পরিচয়পত্র পাওয়া গেছে। আটক দুইজনকে কোতোয়ালি থানায় হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় কোতয়ালি থানায় মামলা দায়ের হয়েছে।

এদিকে ইয়াবাসহ আটকের পর মোহাম্মদ সেলিমকে চাকুরিচ্যুত করা হয়েছে বলে জানিয়েছেন গাজী টেলিভিশনের হেড অব নিউজ মেজবাহ আহমেদ। সংবাদ প্রকাশের পর টেলিফোনে বিষয়টি নিশ্চিত করেছেন মেজবাহ আহমেদ।

সাংবাদিক সেলিম কক্সবাজারে সাংস্কৃতিক কর্মী হিসেবে পরিচিত। এদিকে ইয়াবাসহ আটকের পর মো. সেলিমকে কক্সবাজার বেসরকারি টেলিভিশন সাংবাদিকদের সংগঠন ‘ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশন’ থেকে বহিষ্কার করা হয়েছে। তিনি ওই সংগঠনের সাংগঠনিক সম্পাদক ছিলেন। সেলিমকে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেন সংগঠনটির সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম।