• সোমবার , ২৯ এপ্রিল ২০২৪

ইউনাইটেড এয়ারওয়েজে গণমাধ্যম কর্মী-সশস্ত্র বাহিনীর সদস্যদের জন্য হ্রাসকৃত ভাড়া


প্রকাশিত: ২:৩১ এএম, ১০ মে ১৫ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৬০ বার

indexবিশেষ প্রতিবেদক.ঢাকা: ১০ জুলাই ২০১৫ তারিখে নবম বছরে পদার্পণ করতে যাচ্ছে ইউনাইটেড এয়ারওয়েজ। এ উপলক্ষ্যে বাংলাদেশের গণমাধ্যম কর্মী ও সশস্ত্র বাহিনীর সদস্য এবং তাঁদের পরিবারের সদস্যদের জন্য ইউনাইটেড এয়ারওয়েজ অভ্যন্তরীণ রুটে ১০% মূল্যছাড় ঘোষণা করেছে।

বাংলাদেশের পুঁজিবাজারে একমাত্র বিমান সংস্থা ইউনাইটেড এয়ারওয়েজ। গত আট বছরে ইউনাইটেড অভ্যন্তরীন ও আন্তর্জাতিক রুটে চুয়ান্ন হাজার ফ্লাইট অত্যন্ত সফলভাবে পরিচালনা করেছে এবং ইতিমধ্যে প্রায় চব্বিশ লক্ষ যাত্রী এবং ৬০০০ টন কার্গো পরিবহন করেছে বিভিন্ন গন্তব্যে। এছাড়া ইউনাইটেড এয়ারওয়েজ ইতোমধ্যে ১০০০জনের চাকুরীর সুযোগ সৃষ্টি করেছে।

সংস্থাটির উপ-মহাব্যবস্থাপক মার্কেটিং সাপোর্ট এন্ড পাবলিক রিলেশন মোঃ কামরুল ইসলাম জাতিরকন্ঠকে জানান, ১০ জুলাই ২০১৫ তারিখে নবম বছরে পদার্পণ করতে যাচ্ছে ইউনাইটেড এয়ারওয়েজ। ইউনাইটেড এয়ারওয়েজ শুরু থেকেই বিভিন্ন ধরনের কর্পোরেট সোশ্যাল রেসপনসিবিলিটি (সিএসআর) কার্যক্রমের সাথে জড়িয়ে আছে। এ কার্যক্রমের আওতায় বাংলাদেশের গণমাধ্যম কর্মী ও সশস্ত্র বাহিনীর সদস্য এবং তাঁদের পরিবারের সদস্যদের জন্য ইউনাইটেড এয়ারওয়েজ অভ্যন্তরীণ রুটে ১০% মূল্যছাড় ঘোষণা করেছে।উক্ত অফারটি গণমাধ্যম কর্মী ও সশস্ত্র বাহিনীর সদস্যদের পরিবারের সদস্য সাধারনত স্ত্রী বা স্বামী, ১২ থেকে ২১ বছরের নীচে ছেলে-মেয়ে। কিন্তু বিবাহিত ছেলে-মেয়ে উক্ত অফারের জন্য বিবেচিত হবে না।

এই অফারের অধীনে টিকেট শুধুমাত্র ইউনাইটেড এয়ারওয়েজের নিজস্ব সেলস্ কাউন্টার থেকেই সংগহ করা যাবে। টিকেট সংগ্রহ করার সময় নিজস্ব অফিসের পরিচয় পত্রের সত্যায়িত ফটোকপি এবং পরিবারের সদস্যদের সনাক্তকরণ আনুষঙ্গিক সত্যায়িত কাগজপত্রাদি সেলস্ কাউন্টারে জমা দিয়ে উক্ত অফারটি গ্রহণ করা যাবে। মূল্যছাড় অভ্যন্তরীণ রুটের ভাড়ার উপর প্রযোজ্য কিন্তু ট্যাক্স ও সারচার্জের উপর নয়। ১২ বছরের শিশুদের জন্য উক্ত অফার প্রযোজ্য নয়।

“ফ্লাই ইউর অউন এয়ারলাইন” শ্লোগান নিয়ে যাত্রা শুরু করা ইউনাইটেড এয়ারওয়েজ এখন পর্যন্ত সর্বোচ্চ সেবা প্রদানে প্রতিজ্ঞাবদ্ধ। ইউনাইটেড এয়ারওয়েজ গত আট বছরে অভ্যন্তরীণ, আঞ্চলিক ও আন্তর্জাতিক রুটে উল্লেখযোগ্য মার্কেট শেয়ারের অংশীদার। বিমান পরিবহন সেক্টরে ইতিমধ্যে নিজস্ব ব্র্যান্ড পরিচিতি লাভ করেছে ইউনাইটেড এয়ারওয়েজ ।

ইউনাইটেড এয়ারওয়েজ বর্তমানে ঢাকা থেকে আন্তর্জাতিক রুট জেদ্দা, মাস্কাট, কুয়ালা লামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক, কলকাতা এবং চট্টগ্রাম থেকে কলকাতা রুটে ফ্লাইট পরিচালনা করছে। এছাড়া ঢাকা থেকে আন্তর্জাতিক রুট ছাড়াও অভ্যন্তরীণ সকল রুটে যেমন চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর ও সৈয়দপুর ফ্লাইট পরিচালনা করছে।

১০ জুলাই ২০০৭ তারিখে ইউনাইটেড এয়ারওয়েজ ৩৭ আসন বিশিষ্ট ড্যাশ ৮-১০০ এয়ারক্রাফট দিয়ে যাত্রা শুরু করা ইউনাইটেডের বিমান বহরে বর্তমানে রয়েছে একটি ড্যাশ-৮-১০০, তিনটি এটিআর-৭২, পাঁচটি এমডি-৮৩ এবং দু’টি এয়ারবাস-৩১০ সহ মোট এগারোটি এযারক্রাফট।বিস্তারিত তথ্যের জন্য ইউনাইটেড এয়ারওয়েজ এর যে কোন সেলস্ অফিসে অথবা ০৯৬০৬৪৪৫৫৬৬ নম্বরে যোগাযোগ করুন।