• সোমবার , ২৯ এপ্রিল ২০২৪

আড়াইহাজারে বালু’ সন্ত্রাসী-আ’লীগের দু’পক্ষের সংঘর্ষ-৯ জন গুলিবিদ্ধ


প্রকাশিত: ১:২৯ পিএম, ২৭ জুন ১৬ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ৭৩ বার

 
নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জের আড়াইহাজারে মেঘনা নদীর কদমি চরে অবৈধভাবে বালু 1উত্তোলনকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগের দু’পক্ষের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলি হয়েছে।

এতে অন্তত ৯ জন গুলিবিদ্ধ ও ৩০ জন আহত হয়েছেন।সোমবার সকালে উপজেলার কালাপাগাড়িয়া ইউনিয়নে এ ঘটনা ঘটে।পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে মেঘনা নদীর কদমী চর নোয়াগাঁও গ্রামের পাশে কালাপাগাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফাইজুল হক ডালিমের লোকজন ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করতে থাকে। এ সময় গ্রামবাসীরা বাধা দেয়।

পরে ডালিমের পক্ষে স্থানীয় ছাত্রলীগ নেতা জয়নালের নেতৃত্বে শতাধিক লোকজন গ্রামবাসীদের ধাওয়া করে। এরপর গ্রামবাসীদের সাথে নিয়ে কালাপাহাড়িয়া ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক আ. সাত্তার পাল্টা ধাওয়া করলে শুরু হয় সংঘর্ষ। সংঘর্ষে অন্তত ৩০ জন আহত হয়েছেন।

কালাপাহাড়িয়া ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক আ. সাত্তার সাংবাদিকদের বলেন, ‘ড্রেজার দিয়ে ডালিম ও জয়নালের লোকজন বালু উত্তোলন করতে গেলে গ্রামবাসী বাঁধা দেয়। এতে জয়নাল শতাধিক সন্ত্রাসী নিয়ে গ্রামবাসীর ওপর নির্বিচারে গুলিবর্ষণ করে।’

ড্রেজার লাগিয়ে বালু উত্তোলনের বিষয়টি স্বীকার করে ছাত্রলীগ নেতা জয়নাল আবেদীন বলেন, ‘সাত্তারের লোকজনও দীর্ঘদিন ধরে ওই এলাকায় বালু উত্তোলন করে আসছে। সকালে কদমীচর এলাকায় ড্রেজার লাগিয়ে বালু উত্তোলন করতে গেলে তার লোকজন বন্দুক ও দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়।’