• রোববার , ১৯ মে ২০২৪

আশুলিয়ায় ব্যাংক ডাকাত ৬ জেএমবির ফাঁসির আদেশ


প্রকাশিত: ১২:৫৬ পিএম, ৩১ মে ১৬ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৪০ বার

আশুলিয়া সংবাদদাতা  :   আশুলিয়ার কাঠগড়া বাজারে ব্যাংক ডাকাতি ও আটজনকে হত্যার দায়ে 2200ছয়জনের ফাঁসি ও একজনের যাবজ্জীবন কারাদন্ডাদেশ দিয়েছেন আদালত। ১১ আসামির মধ্যে বাকি চারজন খালাস পেয়েছেন।মঙ্গলবার বেলা সাড়ে এগারটায় এ রায় ঘোষণা করেন ঢাকার জেলা ও দায়রা জজ এসএম কুদ্দুস জামানের আদালত।

মামলার আসামি নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) ৭ সদস্যসহ মোট ১১ জন। তারা হলেন- বোরহানউদ্দিন, সাইফুল আলামিন, বাবুল সরদার, মিন্টু প্রধান, মো. জসীমউদ্দিন, আব্দুল বাতেন, মোজাম্মেল হক, উকিল হাসান, সাইফুল ইসলাম, শাজাহান জমাদ্দার ও পলাশ ওরফে সোহেল রানা। আসামিদের মধ্যে পলাশ পলাতক, অন্য দশজন গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন।

000গত ২১ জানুয়ারি আসামিদের বিরুদ্ধে অভিযোগ (চার্জ) গঠন করেন আদালত। গত ১ ফেব্রুয়ারি থেকে সাক্ষ্যগ্রহণ শুরু হয়।গত বছরের ২১ এপ্রিল আশুলিয়ার কাঠগড়া বাজার এলাকায় বাংলাদেশ কমার্স ব্যাংকের শাখায় দুর্র্ধর্ষ ডাকাতি হয়। ডাকাতদের বাধা দিলে ওই ব্যাংকের কর্মচারীসহ আটজনকে ছুরিকাঘাতে ও গুলি করে হত্যা করা হয়।

এ ঘটনায় আশুলিয়া থানায় মামলা দায়ের করা হয়। গত বছরের ১ ডিসেম্বর ওই ১১ আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে আশুলিয়া থানা পুলিশ।