• মঙ্গলবার , ৭ মে ২০২৪

আশুলিয়ার জেনেটিক ফ্যাশনের আড়ালে স্মাগলিং ব্যবসা ফাঁস,মালিকরা কারাগারে


প্রকাশিত: ২:৪৪ এএম, ২১ এপ্রিল ১৬ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৭৮ বার

সাইফুল বারী মাসুম   :   আশুলিয়ার জেনেটিক ফ্যাশনের আড়ালে স্মাগলিং ব্যবসা করতে গিয়ে ধরা 1পড়েছে পাঁচ মালিক।আজ এই মালিকদের জামিন না মঞ্জুর কারাগারে প্রেরণ করে আদালত।
কাস্টমস জানায়, মিথ্যা ঘোষণা দিয়ে সুতার বদলে সিগারেট আমদানির মামলায় পোশাক কারখানার ব্যবস্থাপনা পরিচালকসহ (এমডি) পাঁচজনকে কারাগারে পাঠানো হয়েছে।

এই পাঁচজন হলেন সাভারের আশুলিয়ার জেনেটিক ফ্যাশন লিমিটেডের এমডি মুজিবুর রহমান এবং চার পরিচালক রিয়াজ হোসেন খান, ওয়াহিদ ইসলাম, তৌহিদুজ্জামান ও আহমেদ আরজ।আজ বুধবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো. শাহেনূরের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন এই পাঁচজন। আদালত শুনানি শেষে জামিন আবেদন নাকচ করে তাঁদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

চট্টগ্রাম মহানগর সরকারি কৌঁসুলি মো. ফখরুদ্দিন চৌধুরী জাতিরকন্ঠকে বলেন, বন্ড সুবিধায় সুতার বদলে মিথ্যা ঘোষণা দিয়ে ২৮৮ কার্টন সিগারেট আমদানি করা হয় জেনেটিক ফ্যাশন লিমিটেডের নামে; যার বাজারমূল্য ৭ কোটি ২০ লাখ টাকা। গত ১ মার্চ কাস্টম কর্তৃপক্ষ এগুলো আটক করে পরের দিন চট্টগ্রামের বন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করে। পরে আসামিরা উচ্চ আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন।

আদালত তাঁদের ৩০ দিনের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দেন। নির্দেশনা অনুযায়ী তাঁরা আজ চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে তাঁদের জামিনের বিরোধিতা করা হয়। শুনানি শেষে আদালত তাঁদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।