• রোববার , ৫ মে ২০২৪

‘আল্লাহ্’র আযাব থেকে বাঁচতে ইসলামের পথে আসতে হবে’


প্রকাশিত: ৫:৪২ পিএম, ৩ নভেম্বর ২০ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৫৫২ বার

স্টাফ রিপোর্টার : ইসলামি সমাজের আমীর হজরত সৈয়দ হুমায়ূন কবীর বলেছেন, আল্লাহ্’র আযাব থেকে বাঁচতে হলে পৃথিবীর সকলকে ইসলামের পথে আসতে হবে। ‘সকল প্রকার দুর্নীতি, সন্ত্রাস ও উগ্রতা এবং গুম, খুন, নারী ও শিশু ধর্ষণসহ মানবতা বিরোধী সকল অপরাধ নির্মূলের লক্ষ্যে এবং ইসলাম ও আল্লাহ্’র রাসূল হযরত মুহাম্মাদ (সাঃ) এর অবমাননার প্রেক্ষিতে ইসলামী সমাজ এর উদ্যোগে আজ- ৩ নভেম্বর ২০২০ ইং, জাতীয় প্রেসক্লাবের সামনে সকাল ১১টায় এক বিশেষ মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

হুমায়ূন কবীর বলেন- বিশ্বের প্রতিটি রাষ্ট্রে দীর্ঘকাল পর্যন্ত গণতন্ত্র ও রাজতন্ত্র চলছে। মানুষ মানুষেরই মনগড়া আইন-বিধানের আনুগত্য করে চলার কারণে দুর্নীতি, সন্ত্রাস, উগ্রতা, গুম, খুন, নারী ও শিশু ধর্ষণ ইত্যাদি মানবতা বিরোধী অপরাধ বাংলাদেশসহ বিশ্বের প্রতিটি রাষ্ট্রে বেড়েই চলছে। পৃথিবীর প্রতিটি রাষ্ট্রই পাপাচারে সয়লাব হয়ে গেছে, যার কারণে- করোনা ভাইরাসের আক্রমণসহ আল্লাহ্ রাব্বুল আলামীনের বিভিন্ন রকম আযাব-গজব মানুষের জীবনে চরম বিপর্যয় সৃষ্টি করেছে।বিশেষ মানববন্ধনে তিনি বলেন, মানব রচিত ব্যবস্থা প্রতিষ্ঠিত থাকার কারণেই ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্টপোষকতায় ইসলাম নিয়ে কটুক্তি এবং আল্লাহ্ রাব্বুল আলামীনের সর্বশেষ নবী ও রাসূল হযরত মুহাম্মাদ (সাঃ) এর ব্যাঙ্গ চিত্র সম্বলিত কার্টুন প্রদর্শনের মাধ্যমে নৈতিকতা ও মানবতা বিরোধী অপরাধ সংঘটিত হচ্ছে।

তিনি বলেন, ইসলাম ও রাসূল (সাঃ) এর অবমাননাসহ সকল প্রকার মানবতা বিরোধী অপরাধ নির্মূলের একমাত্র পথ হচ্ছে আল্লাহর রাসূল হযরত মুহাম্মাদ (সাঃ) এর প্রদর্শিত পদ্ধতিতে সমাজ ও রাষ্ট্রে ইসলাম প্রতিষ্ঠা করা। তিনি আরও বলেন, ইসলাম ও রাসূল (সাঃ) কে নিয়ে কটুক্তি মূলতঃ মুসলিম ও মানবতাবাদীদের অন্তরে চরম আঘাত, যার কারণে বিশ্বের সর্বত্র উত্তেজনা ছড়িয়ে পড়ছে। তিনি বলেন, ফ্রান্সের প্রেসিডেন্টসহ ইসলাম ও রাসূল (সাঃ) এর অবমাননাকারী বিশ্বের সকলকে আল্লাহ্ রাব্বুল আলামীনের আযাব-গজব থেকে বাঁচার লক্ষ্যে ইসলামের পথে জীবন গড়তে হবে। মুহাম্মাদ ইয়াছিনের পরিচালনায় অনুষ্ঠিত বিশেষ মানববন্ধনে আরো বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় দায়িত্বশীলগণ।