• সোমবার , ১৩ মে ২০২৪

আমারে উদাসি বানাইয়া গেলিরে মরার কোকিলে..মমতাজের গানের পর লেবাননে রক্তারক্তি


প্রকাশিত: ৮:৪৯ পিএম, ১৮ মে ১৫ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ৩০৪ বার

Mamataj_begam-www.jatirkhantha.com.bd---2লেবানন থেকে ইব্রাহিম খলিল.
লেবাননে বাংলদেশী কন্ঠশিল্পী মমতাজ বেগমের কনসার্টের পর সেখানে এক বাংলাদেশী খুন হওযায় তোলপাড় চলছে। প্রবাসিরা অভিযোগ করেছেন, খুনের পর থেকে বাংলাদেশীরা মহা বিপাকে রয়েছেন।লেবাননী পুলিশ বাংলাদেশীদের ব্যাপক ধরপাকড় করছে।
কনসার্টের দর্শক প্রত্যক্ষদর্শীরা বলেছেন, আমারে উদাসি বানাইয়া গেলিরে.. মরার কোকিলে… গানটির সময় ওই রক্তারক্তির ঘটনা ঘটে।

কনসার্টের দর্শকরা বলেছেন, কণ্ঠশিল্পী মমতাজ বেগমের কনসার্টের পর একটি খুনের ঘটনায় বিপাকে পড়েছেন লেবানন প্রবাসী বাংলাদেশিরা। তারা অভিযোগ করেছেন, গত ১০ মে‘র ওই ঘটনার পর থেকে বাংলাদেশিদের ধড়পাকড় করছে লেবানন পুলিশ।

মিডিয়াতে এ ধরনের সংবাদকে ভিত্তিহীন দাবি করছেন তার ব্যক্তিগত সচিব মাশরুখ হাসান সজল বলেছেন, উনি (মমতাজ) সুন্দরভাবে প্রোগ্রাম সারছেন এবং ভালো রয়েছেন। সোমবার আরো একটি প্রোগ্রাম সেরে দেশে ফিরবেন তিনি। মঙ্গলবার উনার দেশে ফেরার কথা রয়েছে বলেMomtaz-www.jatirkhantha.com.bd জানান তিনি। খুনের ঘটনার বিষয়ে তিনি বলেন, সাংস্কৃতিক প্রোগ্রামের পর যদি কোনো ঘটনা ঘটে থাকে, এর সঙ্গে উনার কোনো সম্পর্ক নেই। এর সঙ্গে প্রবাসীদের অভিযোগের কোনো সম্পর্ক নেই।

সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দিতে গত ৯ মে লেবাননে যান মানিকগঞ্জ-২ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য ও জনপ্রিয় কণ্ঠশিল্পী মমতাজ। বৈরুতে ১০ মে মমতাজের অনুষ্ঠান শেষে অনুষ্ঠানস্থলের কাছাকাছি এক বাংলাদেশি খুন হন হয়।

লেবাননে বাংলাদেশি কমিউনিটির অন্যতম নেতা আমির হোসেন বলেন, এ নিয়ে স্থানীয় পুলিশ বাংলাদেশিদের ধরপাকড় করছে। পুলিশ বাসায় বাসায় তল্লাশি চালাচ্ছে। তিনি জানান, লেবাননে বর্তমানে ১ লাখ ৩০ হাজারের মতো বাংলাদেশি রয়েছেন।গত এক সপ্তাহ ধরে কেউ বাংলাদেশে আসতেও পারছেন না, আবার দেশের কেউ লেবাননে যেতে পারছেন না।বাংলাদেশির হাতে বাংলাদেশি খুনের ঘটনাটি রাজনৈতিক কোন্দল ও প্রেমঘটিত বিষয় নিয়ে বলে আমির দাবি করেন। বাংলাদেশিদের এই সমস্যায় দূতাবাসে যোগাযোগ করে কোনো ফল পাচ্ছেন না বলে তার অভিযোগ।