• রোববার , ৫ মে ২০২৪

আমলাদের চেয়ে এমপিদের বেশি বেতন দাবি


প্রকাশিত: ৮:৪২ পিএম, ১৮ ফেব্রুয়ারি ১৬ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৮৯ বার

 

sansad-www.jatirkhantha.com.bdসংসদ রিপোর্টার : আমলাদের চেয়ে জাতীয় সংসদের সদস্যদের বেতন-ভাতা বেশি হওয়া উচিত দাবি করে এখনও নিজেদের অবস্থানে অটল রয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বেশিরভাগ সদস্য। যার কারণে বৃহস্পতিবার সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকেও ‘মেম্বারস অব পার্লামেন্ট (রেম্যুনারেশন অ্যান্ড এলাউন্সেস) (অ্যামেন্ডমেন্ট) বিল, ২০১৬’-এর ওপর প্রতিবেদন চূড়ান্ত করেনি কমিটি।

প্রসঙ্গত, সংসদ সদস্যদের সম্মানি বৃদ্ধির লক্ষ্যে বিলটি সংসদের চলতি অধিবেশনে উত্থাপন করা হয়। যাচাই-বাছাই করে সংসদে প্রতিবেদন দেয়ার জন্য বিলটি পাঠানো হয়েছিল সংসদীয় কমিটিতে। এই বিলটি নিয়ে আজ দ্বিতীয়বার বৈঠক করল কমিটি।

বৈঠকে মতানৈক্য দেখা দেয়ায় পরে সংসদীয় কমিটি আমলাদের চেয়ে এমপিদের সম্মানি বেশি নির্ধারণের লক্ষ্যে একটি উচ্চ পর্যায়ের কমিটি গঠনের সুপারিশ করেছে। ওই কমিটিতে আলোচনার মাধ্যমে এমপিদের সম্মানি নির্ধারণের সুপারিশ করে সংসদীয় কমিটি।

কমিটির সভাপতি সুরঞ্জিত সেনগুপ্ত অনুপস্থিত থাকায় আজকের বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সদস্য আবদুল মতিন খসরু। বৈঠকে বিশেষ আমন্ত্রণে সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া ও চিফ হুইপ আ.স.ম ফিরোজ উপস্থিত ছিলেন।

আমন্ত্রণ জানানোর কারণে বৈঠকে ছিলেন মন্ত্রিপরিষদ বিভাগ ও অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্তি সচিবও। বৈঠকে কমিটির সদস্যদের মধ্যে আইনমন্ত্রী আনিসুল হক, সাহারা খাতুন, শামসুল হক টুকু ও তালুকদার মো: ইউনুস অংশ নেন।