• মঙ্গলবার , ২১ মে ২০২৪

আওয়ামী ‘নাস্তিক’ লতিফ সিদ্দিকীর খেল খতম


প্রকাশিত: ১০:৫২ পিএম, ১২ অক্টোবর ১৪ , রোববার

নিউজটি পড়া হয়েছে ১৬০ বার

 

latif-siddiqueপ্রিয়া রহমান.ঢাকা :
অবশেষে আওয়ামী ‘নাস্তিক’ আব্দুল লতিফ সিদ্দিকীর রাজনীতির খেল খতম হতে চলেছে।তার দল ও সরকার বিরোধী কর্মকান্ডে ক্ষুদ্ধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা।গতকাল রাতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সভায় লতিফ সিদ্দিকীর প্রাথমিক সদস্য পদ খারিজ হয়েছে।

আবদুল লতিফ সিদ্দিকীকে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় সরকারমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। আজ রোববার রাতে তিনি এ কথা জানান।

এর আগে সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠকে এ সিদ্ধান্ত হয়। বৈঠক শেষে সৈয়দ আশরাফুল সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। এ সময় তিনি আরও বলেন, আওয়ামী লীগে আবদুল লতিফ সিদ্দিকীর প্রাথমিক সদস্য পদও অস্থায়ীভাবে স্থগিত করা হয়েছে।

কাল সোমবার এ ব্যাপারে আবদুল লতিফ সিদ্দিকীকে নোটিশ দেওয়া হবে, নোটিশের জবাবের পরই পরবর্তী সিদ্ধান্ত হবে।
বৈঠকে সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সম্প্রতি নিউইয়র্কে তাবলিগ জামাত, হজ নিয়ে আপত্তিকর মন্তব্য করায় ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়। এরপর সভাপতিমণ্ডলীর সদস্য পদ ও দলের প্রাথমিক সদস্য পদ অস্থায়ীভাবে স্থগিত করা হলো।

উল্লেখ্য, গত ২৮ সেপ্টেম্বর নিউইয়র্কে এক অনুষ্ঠানে লতিফ সিদ্দিকী হজ, তাবলিগ ও জামায়াতে ইসলামীকে নিয়ে বিরূপ মন্তব্য করেন। এরপরই তাঁর এ বক্তব্য নিয়ে সারা দেশে সমালোচনার ঝড় ওঠে।