• বুধবার , ৮ মে ২০২৪

অবসরে যাওয়ার ৪ মাস পর ৬৫ মামলার ফাইল জমা দিলেন বিচারপতি শামসুদ্দিন


প্রকাশিত: ৭:৫০ পিএম, ৮ ফেব্রুয়ারি ১৬ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ২৭৫ বার

1সুপ্রীমকোর্ট রিপোর্টার : অবসরে যাওয়ার চার মাস পর বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক অবসরের পর লেখা রায় ও আদেশের ৬৫টি মামলার ফাইল জমা দিয়েছেন।আজ সোমবার বেলা সাড়ে ৩টার দিকে আপিল বিভাগের বিচারপতি মোহাম্মদ ইমান আলীর কাছে তিনি ফাইলগুলো জমা দেন।

পরে তিনি সাংবাদিকদের জানান, অবসরে যাওয়ার পর তার লেখা রায় ও আদেশের ৬৫টি মামলার ফাইল তিনি বিচারপতি মোহাম্মদ ইমান আলীর কাছে জমা দিয়েছেন।আরো কিছু মামলার ফাইল তার কাছে রয়েছে জানিয়ে তিনি বলেন, ‘আগামী দু’-চার দিনের মধ্যে এগুলোও জমা দিয়ে দেব।’চার মাস আগে অবসরে যাওয়া বিচারপতি শামসুদ্দিন চৌধুরী অবসরের পর তার লেখা রায় গ্রহণ করতে রোববার প্রধান বিচারপতিকে চিঠি দেন।

এরপর সুপ্রিম কোর্টের এক বিজ্ঞপ্তিতে প্রধান বিচারপতি আশা প্রকাশ করেন, সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী এ বিষয়ে গণমাধ্যমে কথা না বলে দ্রুত রায়ের ফাইল জমা দেবেন।

সোমবার দুপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে প্রধান বিচারপতির সমালোচনা করে বিচারপতি মানিক বলেন, ‘এর আগে খালেদা জিয়া বলেছিলেন, বিচারপতিরা অবসরের পর রায় লিখতে পারে না। সেই একই কথার প্রতিধ্বনি করছেন প্রধান বিচারপতি। প্রধান বিচারপতি খালেদার এজেন্ডা বাস্তবায়ন করছেন।’

বিচারপতি মানিক আরো বলেন, প্রধান বিচারপতি নিজেই স্বীকার করেছেন তিনি শান্তি কমিটির সদস্য ছিলেন। তাই বিচারাঙ্গণ ও দেশের ভাবমূর্তি রক্ষায় প্রধান বিচারপতির পদত্যাগ করা উচিত।