• সোমবার , ২২ জুলাই ২০২৪

৪ বছরে ৪০ বছরের কাজ করেছি:তাপস


প্রকাশিত: ৯:২৩ পিএম, ১৯ মে ২৪ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৩০ বার

স্টাফ রিপোর্টার : দায়িত্ব পালনের প্রথম চার বছরে ৪০ বছরের কাজ করেছেন বলে দাবি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপসের। যে উন্নয়ন করেছেন সেটা দেখাতে ২০ মিনিটের ভিডিও চিত্রে হবে না, অন্তত দুই দিন লাগবে বলে জানান।

রোববার (১৯ মে) দুপুরে নগর ভবনে মেয়র হিসেবে দায়িত্ব পালনের চার বছর পূর্তি উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানের শুরুতে গত চার বছর কী কী উন্নয়ন কাজ করা হয়েছে, এর একটি ভিডিওচিত্র দেখানো হয়।

ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পেরেছেন জানিয়ে মেয়র তাপস বলেন, রোগীর সংখ্যা কত হলো না হলো, সেটা কিন্তু চিন্তার বিষয় না। বিষয় হলো কর্মপরিকল্পনা এবং ব্যবস্থাপনা। এমন কোনো রোগী বলতে পারবে না, আজ অবধি সেই রোগীর বাসায় মশককর্মী যায়নি।

স্বাস্থ্য অধিদপ্তরের তালিকা ধরে ডেঙ্গু আক্রান্ত রোগীর ঠিকানায় গিয়ে ওষুধ ছিটানো হয়েছে বলে জানান মেয়র। লিখিত বক্তব্যে তিনি বলেন, গত চার বছরে নিজস্ব অর্থায়নে এক হাজার ২০০ কোটির বেশি টাকা দিয়ে নানা অবকাঠামো নির্মাণ, উন্নয়ন ও সংস্কার করা হয়েছে। গত অর্থবছরের তুলনায় চলতি অর্থবছরে প্রায় এক হাজার ৮২ কোটি টাকা রাজস্ব আদায় হয়েছে।