• সোমবার , ১৫ জুলাই ২০২৪

রূপগঞ্জে যমুনা ব্যাংক কর্তাদের সহকারী প্রিজাইডিং অফিসার নিয়োগ না দিতে ইসির নির্দেশ


প্রকাশিত: ১১:২৯ পিএম, ৪ জানুয়ারী ২৪ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৩৬ বার

স্টাফ রিপোর্টার : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ- ১ রূপগঞ্জ আসনে যমুনা ব্যাংক কর্মকর্তাদের সহকারী প্রিজাইডিং অফিসার হিসেবে নিয়োগ না দিতে নারায়ণগঞ্জ জেলা প্রশাসককে নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন। গত ২ জানুয়ারি, সোমবার এ সংক্রান্ত একটি নির্দেশনা প্রেরণ করেছে নির্বাচন কমিশন সচিবালয়। গত ৩০ ডিসেম্বর ২০২৩ তারিখে রূপগঞ্জ আসনে তৃণমূল বিএনপি’র প্রার্থী ডঃ তৈমুর আলম খন্দকার যমুনা ব্যাংক কর্মকর্তাদের সহকারী প্রিজাইডিং হিসেবে নিয়োগ না করার জন্য নির্বাচন কমিশন সচিবালয়ে একটি অভিযোগ দাখিল করেন। এ অভিযোগ আমলে নিয়ে নারায়ণগঞ্জ জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসকের প্রতি নির্বাচন কমিশন এই নির্দেশনা দেয়।

নির্দেশনায় বলা হয়, ড: তৈমুর আলম খন্দকার এর দেওয়া অভিযোগ বিষয়ে যাচাই-বাছাই করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত গ্রহণ করেছে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে অতি সত্বর নির্বাচন কমিশনকে অভিহিত করার জন্য জেলা প্রশাসককে নির্দেশ দেওয়া হয়। নির্বাচন কমিশনের উপ-সচিব মোঃ মাহবুব আলম শাহ স্বাক্ষরিত নির্দেশনা পত্রটি নির্বাচন কমিশন সচিবালয়ের অতিরক্ত সচিব, মহাপরিচালক, ঢাকা বিভাগীয় কমিশনার, ঢাকা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, সংশ্লিষ্ট সহকারী রিটারনিং অফিসার, প্রধান নির্বাচন কমিশনারের একান্ত সচিব, নির্বাচন কমিশনার সচিবের একান্ত সচিব বরাবর অনুলিপি প্রেরণ করা হয়।

অন্যান্য দলীয় ও স্বতন্ত্র প্রার্থীদের অভিযোগ, নির্বাচনী প্রচারণার শুরু থেকেই রূপগঞ্জের স্থানীয় সংসদ সদস্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী তার সঙ্ঘবদ্ধ সশস্ত্র সন্ত্রাসী দিয়ে স্বতন্ত্র ও অন্যান্য দলীয় প্রার্থীদের প্রচারণা কাজে নানাভাবে বাধা সৃষ্টি করে আসছে। যমুনা ব্যাংকের সাবেক চেয়ারম্যান হিসেবে তিনি ব্যাংকের বেশ কিছু কর্মকর্তাকে সহকারি প্রিজাইডিং অফিসার হিসেবে তালিকাভুক্ত করেছেন। এসব কর্মকর্তাদের দিয়ে যাতে ভোটকেন্দ্রে অনৈতিক সুবিধা নিতে না পারে বিষয়টি উল্লেখ করে রূপগঞ্জের একাধিক প্রার্থী নির্বাচন কমিশন সচিবালয়ে অভিযোগ করেন। অভিযোগ আমলে নিয়ে নির্বাচন কমিশন সচিবালয় এ সিদ্ধান্ত নিল।