• সোমবার , ১৫ জুলাই ২০২৪

যুক্তরাজ্যে প্রবাসী রাকিবের বাড়ি তছনছ


প্রকাশিত: ২:৩৮ এএম, ২২ মে ২৪ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ৬৪ বার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :  ব্রাহ্মণবাড়িয়া জেলার চারগাস উপজেলার কসবা গ্রামে গত রবিবার ১২ মে ২০২৪ ইং এক ভয়াবহ ভাংচুর ও অগ্নিসংযোগ এর ঘটনা ঘটে। জানা গেছে, কসবা গ্রামের জনাব আব্দুর রউফ এর পুত্র রাকিবুল ইসলাম (রাকিব) এর গ্রামের বাড়ি ভাংচুর, লুটপাট এবং অগ্নিসংযোগ করে একই গ্রামের একটি রাজনৈতিক দলের প্রভাবশালী নেতা ও তার সন্ত্রাসী বাহিনী । বাড়ীর লোকজনের আত্মচিৎকারে সন্ত্রাসীরা পালিয়ে যায়।আশেপাশের লোকজন এসে আগুন নিভিয়ে ফেলেন।

আমাদের প্রতিনিধি খবরের সত্যতা জানতে এলাকায় গেলে আশেপাশের স্থানীয় লোকজন জানায়, রাকিবুল ইসলাম এবং তার পরিবার বাংলাদেশ জাতীয়তাবাদী দল করার কারণে আওয়ামীলীগের অত্যাচারে রাকিব, প্রায় দশ বছর যাবত  দেশের বাহিরে বসবাস করে আসছে। সূত্রে প্রকাশ, রাকিব ও তার পরিবার বিএনপি রাজনীতির সাথে জড়িত থাকার কারণে এবং পূর্ব শত্রুতার জের ধরে এই  ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

স্থানীয় লোকজনের সাথে কথা বলে জানা যায়, রাকিবুল ইসলাম রাকিব দীর্ঘ দিন যাবত দেশের বাহিরে থেকে বর্তমান আওয়ামী লীগ সরকারের বিভিন্ন অন্যায়, অত্যাচার ও দুর্নীতির বিরুদ্ধে লন্ডনে থেকে বিভিন্ন আন্দোলনে অংশগ্রহণ এবং সোশ্যাল  মিডিয়ার মাধ্যমে প্রতিবাদ করার কারণে সরকারের উপর মহল এর নজর দারীতে পড়ে।

মূলত এই কারণেই রাকিবুল ইসলামের গ্রামের বাড়িতে ভাংচুর, আক্রমণ ও আগুণ লাগাণো হয়। ঘটনার কিছুদিন পূর্বে থেকে আওয়ামী সন্ত্রাসীরা রাকিবুল ইসলামের পিতা আব্দুর রউফ এবং তার পরিবারকে নানা ভাবে হুমকি-ধামকি প্রদান করে আসছে।

ঘটনার দিন সন্ত্রাসীরা বলেন, “আমরা জানি তোর ছেলে লন্ডনে বসে আমাদের আওয়ামী লীগের বিরুদ্ধে বিভিন্ন কর্মকাণ্ডে  জড়িত হয়ে আমাদের দলের এবং বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করছে। তোর ছেলেকে এসব কাজ কর্ম থেকে বিরত থাকতে বল অন্যথায় তোদের খুব খারাপ হবে এবং আমাদের হাত থেকে তোদেরকে  কেও বাঁচাতে পারবেনা”। বর্তমানে রাকিবুলের পরিবার খুবই আতঙ্কগ্রস্ত এবং নিরাপত্তাহীনতায় ভুগছে  বলে জানিয়েছেন।