• সোমবার , ২৪ জুন ২০২৪

মেয়েদের ফুটবলে যথেচ্ছ যৌন নিগ্রহ-সমকামী বলে বাঁচত মেয়েরা-সোনা


প্রকাশিত: ৩:০০ এএম, ১৩ মে ১৬ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ২৪৫৩ বার

0--মীরা নায়ার   :  মেয়েদের ফুটবলে যথেচ্ছ যৌন নিগ্রহ চলছে,অবস্থা এতোটা খারাপ যে মেয়েরা 0নিজেদের সমকামী বলে বাঁচত মেয়েরা।এ বিস্ফোরক মন্তব্য সাবেক ক্যাপ্টেন সোনার।
সোনা জানায়, কানাঘুষো সব সময়ই শোনা যায়। মুখ খোলার সাহস হয়নি কারও।

এ বার বোমাটা ফাটালাম মেয়েদের ইজ্জত রক্ষায় বললেন সোনা চৌধুরী। নিজের বই ‘গেম ইন গেম’য়ে প্রাক্তন ভারতীয় মহিলা ফুটবল দলের অধিনায়ক দাবি করলেন, কী ভাবে টিম ম্যানেজমেন্ট, কোচ, সচিব, মহিলা ফুটবলারদের উপর শারীরিক ভাবে নির্যাতন করতেন।

সদ্য বারাণসীতে সোনা চৌধুরীর এই বইয়ের উদ্বোধন হয়েছে। তার পরই তাঁর এই মন্তব্য নিয়ে তৈরি হয়েছে জল্পনা। তাঁর আরও দাবি, শারীরিক নির্যাতন থেকে বাঁচতে ফুটবলাররা নিজেদের সমকামী বলে পরিচয় দিত।
Lingerie Football League
শুধু জাতীয় স্তরে নয়। সোনার কথায়, এই নির্যাতন চলত সব স্তরে। সেটা রাজ্য দল হোক বা জাতীয় দল। সঙ্গে চলত মানসিক অত্যাচারও। তিনি আরও জানিয়েছেন, বাইরে খেলতে গেলে প্লেয়ারদের ঘরেই কোচ ও অন্যান্য সাপোর্ট স্টাফদের থাকার ব্যবস্থা হত। অভিযোগ জানিয়েও তার সুরাহা হয়নি।

১৯৯৮-এর এশিয়া কাপে চোট পেয়ে ফুটবল কেরিয়ার শেষ হয়ে যায় সোনার। তার পরই অবসর ঘোষণা করেন তিনি। তাঁর এই চাঞ্চল্যকর দাবি সামনে আসতেই নড়েচড়ে বসেছে কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রক। ক্রীড়ামন্ত্রী সর্বানন্দ সোনওয়াল জানিয়েছেন, সোনা যদি লিখিত অভিযোগ জানান তা হলে সরকার তদন্ত করতে রাজি আছে। তিনি বলেন, ‘‘আমরা যদি কোনও লিখিত অভিযোগ পাই তা হলে সরকার অবশ্যই পদক্ষেপ নেবে।’’