• শুক্রবার , ১৯ জুলাই ২০২৪

মুন্সিগঞ্জে মৃণাল কান্তি সমর্থক মামুন গ্রুপের গোলাগুলি-নিহত ১


প্রকাশিত: ৪:২১ পিএম, ১৩ এপ্রিল ২৪ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ৫৯ বার

মুন্সিগঞ্জ প্রতিনিধি : মুন্সিগঞ্জে দিনে দুপুরে মৃণাল কান্তি দাসের সমর্থক মামুন গ্রুপের সদস্যদের হামলায় গুলিতে একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছে। এদের মধ্যে গুরুতর একজন কে ঢাকায় পাঠানো হয়েছে বলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক দৈনিক সত্যকথা প্রতিদিন কে জানিয়েছেন।মুন্সিগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে একজনের মৃত্যু হয়েছে।

এছাড়াও এক জন গুলিবিদ্ধসহ আহত হয়েছেন আরও ৬ জন। এর আগে শনিবার (১৩ এপ্রিল) ভোরে সদর উপজেলার চরকেওয়ার ইউনিয়নের ছোট মোল্লাকান্দি এলাকায় এই ঘটনা ঘটে। নিহতের নাম পারভেজ খান (২০)।মুন্সিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। দুই জন গুলিবিদ্ধ হয়েছে শুনেছি। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

নিহতের স্বজন ও পুলিশ জানায়, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় আহম্মেদ গ্রুপ ও মামুন গ্রুপের মধ্যে দীর্ঘদিন বিরোধ চলে আসছিল। তারা দুই জনই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। সেই পূর্ব বিরোধের দ্বন্দ্বে শনিবার সকালে ঘুমন্ত অবস্থায় গ্রামবাসীর উপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায় মৃণাল কান্তি দাসের সমর্থক মামুন গ্রুপের সদস্যরা। এ সময় ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক তৈরি করা হয় পুরো এলাকাজুড়ে। পরে ভাঙচুর চালানো হয় বেশ কয়েকটি বাড়িতে। এতে বাঁধা দিলে গুলি করে আহত করা হয় বেশ কয়েকজনকে। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে যায়।

মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. সোহাগ বলেন, গুলিবিদ্ধদের মধ্যে রাব্বির অবস্থা শঙ্কামুক্ত। তবে পারভেজের অবস্থা মুমূর্ষু। তার ঘারে ও বাম হাঁটুতে গুলি করা হয়েছে। এতে তার জন্য ৪ থেকে ৫ ব্যাগ রক্ত লাগবে। এখান থেকে স্যালাইন দিয়ে তাকে ঢাকায় পাঠিয়েছি।স্থানীয় আওয়ামী লীগ কর্মীকে প্রকাশ্যে গুলি করে হত্যার এই ঘটনায় শোকের মাতম চলছে নিহতের পরিবারে। স্বজন হারানোর বেদনায় আহাজারিতে ভেঙে পড়েছেন নিহতের বাবা-মা