• বৃহস্পতিবার , ১৩ জুন ২০২৪

বাণিজ্য মেলার বিশেষ বাসসার্ভিস উদ্বোধনে বিআরটিসির চেয়ারম্যান


প্রকাশিত: ১১:৩৪ পিএম, ২১ জানুয়ারী ২৪ , রোববার

নিউজটি পড়া হয়েছে ১৩৯ বার

স্টাফ রিপোর্টার : ঢাকার অদূরে পূর্বাচলের বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে আজ রোববার থেকে শুরু হয়েছে আন্তর্জাতিক বাণিজ্য মেলা ২০২৪। নিরাপদ ও সাশ্রয়ী ভাড়ায় মেলায় যাতায়াতের জন্য তৃতীয়বারের মতো বিশেষ বাস সার্ভিসের ব্যবস্থা করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি)।
আজ রোববার ২১ জানুয়ারী দুপুরে মেলা প্রাঙ্গণে এই কার্যক্রমের উদ্বোধন করেন বিআরটিসির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম।

জানা গেছে, কুড়িল বিশ্বেরোড, খেজুর বাগান (ফার্মগেট), নারায়ণগঞ্জ ও নরসিংদী থেকে প্রতিদিন সকাল ৮টা থেকে বাণিজ্য মেলার উদ্দেশ্যে বিআরটিসি বাস ছেড়ে যাবে। মেলা শেষে নির্দিষ্ট রুটগুলোতে যাত্রীদের নিরাপদে পৌঁছে দিবে বিআরটিসি। মেলাকে কেন্দ্র করে প্রতিদিন প্রায় ৬০টি বাস চলাচল করবে এবং ছুটির দিনে প্রায় ২০০ বাস চলাচল করবে।

কুড়িল বিশ্বরোড হতে মেলা প্রাঙ্গণ পর্যন্ত ভাড়া নির্ধারণ করা হয়েছে ৩৫ টাকা, খেজুর বাগান (ফার্মগেট) থেকে মেলা প্রাঙ্গণ পর্যন্ত ভাড়া নির্ধারণ করা হয়েছে ৭০ টাকা। নারায়ণগঞ্জ হতে মেলা প্রাঙ্গণ পর্যন্ত ভাড়া নির্ধারণ করা হয়েছে ১২০ টাকা। নরসিংদী থেকে মেলা প্রাঙ্গণ পর্যন্ত ভাড়া নির্ধারণ করা হয়েছে ৯০ টাকা। যৌথভাবে মেলার আয়োজন করেছে বাণিজ্য মন্ত্রণালয় এবং রপ্তানি উন্নয়ন ব্যুরো। রোববার দুপুর ১২টা ৫ মিনিটে মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।