• সোমবার , ১৫ জুলাই ২০২৪

ফরিদপুরে জব ফেয়ারে উদ্দিপনা


প্রকাশিত: ১২:২৩ এএম, ৩০ এপ্রিল ২৪ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৩৩ বার

ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরে অনুষ্ঠিত হলো দুদিনের জব ফেয়ার বা চাকরি মেলা। সেখানে চাকরির আবেদন ও সিভি নিয়ে হাজির হন চাকরি প্রত্যাশীরা। তাৎক্ষণিকভাবে বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি নিশ্চিত হয় যোগ্য প্রার্থীদের।মেলায় কর্মসংস্থানের ডালা নিয়ে হাজির হয়েছিলো দেশের স্বনামধন্য প্রতিষ্ঠান হা-মীম গ্রুপসহ মোট ১২টি প্রতিষ্ঠান।

আর সেই সুযোগ কাজে লাগাতে শিক্ষিত বেকার যুবক-যুবতীরা হাজির হয়েছেন প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে। তাদের প্রত্যাশা বড় বড় প্রতিষ্ঠানগুলো তাদের যোগ্যতা যাচাই করে চাকরির সুযোগ করে দেবে। আর প্রতিষ্ঠানগুলো বলছে তাদের বিভিন্ন সেক্টরে যোগ্য ও দক্ষ কর্মী বাছাই করে নিয়োগ দিতেই তাদের মেলায় অংশ গ্রহণ।

মেলায় চাকরির সব চেয়ে বেশি সুযোগ ছিলো প্রযুক্তি ও কারিগরি খাতে। মেলায় আসা চাকরি প্রার্থীরা জানতে পারছেন দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে চাহিদা সম্পর্কে। ফরিদপুর পলিটেকনিক ইনিষ্টিটিউটের আয়োজেনে তাদের নিজস্ব ক্যাম্পাসে শহরতলীর বায়তুল আমানে চলছে দুই দিনের এ মেলা। মেলার উদ্বোধন করেন কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের উপ-সচিব মিজানুর রহমান।

মেলায় আগত চাকরি প্রার্থীরা বলেন, একই স্থানে অনেক প্রতিষ্ঠানে চাকরির আবেদনের সুযোগ পেয়ে খুশি তারা। এ ধরনের আয়োজন ধারাবাহিকভাবে হলে যোগ্য প্রার্থীরা তাদের কাঙ্খিত কর্মসংস্থানের সুযোগ পাবে।হা-মীম গ্রুপের স্টলের দায়িত্বে থাকা প্রতিষ্ঠানটির মানব সম্পদ বিভাগের কর্মকর্তা মিসকাত অন্তরা জানান, তাদের প্রতিষ্ঠান আশাতীত সাড়া পেয়েছে। গ্রুপটির বিভিন্ন প্রতিষ্ঠানে কাজের সুযোগ পেতে সব চেয়ে বেশি আবেদন পড়েছে।

কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের উপ-সচিব মিজানুর রহমান ও ফরিদপুর পলিটেকনিক ইনষ্টিটিউটের অধ্যক্ষ প্রকাশ কুমার সাহা জানান, সাধারণ শিক্ষক্রমের চেয়ে কারিগরি শিক্ষায় শিক্ষিত তরুণদের জন্যই চাকরির বাজারে সুযোগ বেশি। তাই চাকরির মেলায় অধিকাংশ প্রার্থীই এসেছেন কারিগরি প্রতিষ্ঠানের বিভিন্ন ট্রেড থেকে।