• বৃহস্পতিবার , ১৩ জুন ২০২৪

প্রতিমন্ত্রীর স্বজনপ্রীতি-৩ প্রার্থীকে তলব ইসি’র


প্রকাশিত: ৯:০৪ পিএম, ১ জুন ২৪ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ১৬ বার

পটুয়াখালী প্রতিনিধি: এবার আচরণবিধি আইন লঙ্ঘন করায় প্রতিমন্ত্রী মহিববুরসহ ৩ প্রার্থীকে তলব করেছে নির্বাচন কমিশন (ইসি)। এছাড়া তিন প্রার্থীকে হাজির হয়ে ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ দিয়েছে ইসি। শুক্রবার বিকালে নির্বাচন কমিশনের ব্যবস্থাপনা ও সমন্বয় শাখার সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ শাহজালাল স্বাক্ষরিত পৃথক চার বিজ্ঞপ্তিতে অভিযুক্তদের তলব করা হয়।পটুয়াখালী জেলার রাঙ্গাবালীতে রেমাল পরবর্তী দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণে গিয়ে চতুর্থ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের তিন পদের প্রার্থীদের প্যানেলের পক্ষে ভোট চাওয়ায় এ অভিযোগ আনা হয়।

ইসির চিঠিতে বলা হয়, গত ৩১ মে পটুয়াখালী জেলার রাঙ্গাবালী উপজেলার ছোট বাইশদিয়া ইউনিয়নের কোড়ালিয়া ঘাট নামক স্থানে ও চালতাবুনিয়া ইউনিয়নের চালতাবুনিয়া বাজারে ত্রান বিতরণকালে ৬ষ্ঠ উপজেলা পরিষদের ৪র্থ ধাপে ৫ জুন অনুষ্ঠেয় রাঙ্গাবালী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী মু. সাইদুজ্জামান মামুন, ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী রওশন মৃধা ও নারী ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ফেরদৌসী পারভীনের পক্ষে প্রকাশ্যে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন।

বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। যা উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর বিধি ২২ অনুসারে একজন সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে আপনার উল্লিখিত প্রচারণা বা নির্বাচনি কার্যক্রমে অংশগ্রহণ আচরণ বিধি লঙ্ঘন। আচরণ বিধি লংঘনের দায়ে আপনাকে দোষী সাব্যস্ত করে কেন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না, সে বিষয়ে আগামীকাল রোববার বিকাল ৩টায় নির্বাচন কমিশনে ব্যক্তিগতভাবে হাজির হয়ে ব্যাখ্যা প্রদানের জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন।একই সঙ্গে নিদিষ্ট তারিখ ও সময়ে ব্যক্তিগতভাবে হাজির হয়ে ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ প্রদান করা হলো।