• শুক্রবার , ১৯ জুলাই ২০২৪

নারী হিসেবে আমার সাহসিকতার প্রশংসা করেছেন মোদি


প্রকাশিত: ৭:০৪ এএম, ৬ জুলাই ১৫ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ৩২১ বার

hasina-bbc-www.jatirkhantha.com.bdবিবিসি অবলম্বনে-আসমা খন্দকার.ঢাকা:  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তার সরকার ব্লগার হত্যা পর অবিলম্বে পদক্ষেপ গ্রহণ করেছে। তিনি বিবিসির সঙ্গে এক সাক্ষাৎকারে বলেন, অবিলম্বে আমরা খুনীদের গ্রেফতার করেছি এবং তাদেরকেই আইনের আওতায় এনেছি। যে কোন ধরণের সন্ত্রাসী কার্যক্রম যেন এই দেশে জায়গা নিতে না পারে আমরা সে ব্যাপারে লক্ষ্য রাখছি।

প্রধানমন্ত্রীর সাক্ষাৎকার গ্রহণ করার সময় বিবিসির মিশাল হুসাইন তাকে প্রশ্ন করেন, মৌলবাদি ইসলামপন্থীরা প্রকাশ্য স্থানে ধর্মনিরপেক্ষ ব্লগারদের জঘন্যভাবে হত্যার পর দায় স্বীকার করছে এ নিয়ে তার সরকারের কোনো চিন্তা আছে কিনা?

প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ একটি ধর্মনিরপেক্ষ দেশ এখানে সব ধর্মের মানুষের শান্তিপূর্ণভাবে তাদের নিজস্ব ধর্ম অনুশীলন করতে পারেন।

বাংলাদেশের জাতির জনক হিসেবে সংবিধানে তার পিতার ধর্মনিরেপক্ষতা সন্নিবেশিত করার তত্ত্ব সম্পর্কে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন ধর্মনিরপেক্ষ রাষ্ট্র হিসেবে বাংলাদেশে ধর্মীয় সম্প্রীতি রয়েছে। তিনি বলেন, আমরা এটি অর্জন করতে পেরেছি।

নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকালে, ভারতীয় প্রধানমন্ত্রী বলেন মহিলা সত্ত্বেও সন্ত্রাসের বিরুদ্ধে তার অবস্থান কঠোর। এব্যাপারেশেখ হাসিনাকে প্রশ্ন করা হলে তিনি বলেন, আমি মনে করি তিনি আমার প্রশংসা করেছেন। আমি এভাবে চিন্তা করতেই পছন্দ করি।

শেখ হাসিনা বলেছেন, হয়তো তিনি এভাবে বলেছেন আমার সাহসিকতাকে অভিহিত করার জন্য যা অনেক পুরুষই দেখাতে পারবেন না। কিন্তু আমি এটি করে দেখিয়েছি এবং সন্ত্রাসীদের বিরুদ্ধে পদক্ষেপ নিয়েছি।

বিবিসির মিশাল হুসাইনের সঙ্গে একান্ত সাক্ষাতকারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমডিজি, বাল্যবিবাহ, ধর্মনিরপেক্ষতা এবং একজন মহিলার সন্ত্রাসবাদের বিরুদ্ধে যুদ্ধের অনুভূতি নিয়ে কথা বলেছেন।