• সোমবার , ২৪ জুন ২০২৪

ধর্মমন্ত্রীর অধার্মিক কান্ড-


প্রকাশিত: ১১:২৩ পিএম, ১১ জানুয়ারী ২৪ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৩৮ বার

নির্বাচনের দিন প্রকাশ্যে ভোট দেওয়ার বিষয়ে ব্যাখ্যা দিতে তাকে ১৫ জানুয়ারি কমিশনে হাজির হতে বলা হয়েছে।

 

বিশেষ প্রতিনিধি : জামালপুর-২ আসনে ভোটে জিতে পূর্ণ মন্ত্রী হিসেবে সরকারে ডাক পাওয়া ফরিদুল হক খানকে নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে তলব করেছে নির্বাচন কমিশন।

গত ৭ জানুয়ারি দ্বাদশ সংসদ নির্বাচনের দিন প্রকাশ্যে ভোট দেওয়ার বিষয়ে ব্যাখ্যা দিতে তাকে ১৫ জানুয়ারি কমিশনে হাজির হতে বলা হয়েছে।গত সরকারের ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান নতুন মন্ত্রিসভাতেও ডাক পেয়েছেন। তাকে তলব করে বৃহস্পতিবার চিঠি পাঠানো হয়েছে বলে ইসির জনসংযোগ পরিচালক মো. শরিফুল আলম জানান।

তলবের চিঠিতে বলা হয়েছে, ৭ জানুয়ারি ভোটের দিন জামালপুরের ইসলামপুর উপজেলার পলবান্ধা ইউনিয়নের সিরাবাদ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে প্রকাশ্যে ভোট দেন তিনি, যা গণমাধ্যমে ছবিসহ প্রকাশিত হয়েছে।প্রকাশ্যে ভোট দান করে ভোটের গোপনীয়তা রক্ষা না করা গণপ্রতিনিধিত্ব আদেশ অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ। এ অপরাধে আপনার বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়া হবে না- সে বিষয়ে ১৫ জানুয়ারি বিকাল ৩ টায় নির্বাচন ভবনে ব্যক্তিগতভাবে হাজির হয়ে ব্যাখ্যা দিতে ইসি সিদ্ধান্ত দিয়েছেন।

যথাসময়ে ইসিতে উপস্থিত হয়ে ব্যাখ্যা দেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে এ সংসদ সদস্যকে।এ বিষয়ে ফরিদুল হক খানের মোবাইলে কল দেয়া হলেও তিনিফোন ধরেননি। ক্ষুদে বার্তা দেয়া হলেও জবাব দেননি।