• সোমবার , ১৫ জুলাই ২০২৪

জাল ভোটে ধরা ভোটের রক্ষক-তিনজনকে পুলিশে সোপর্দ


প্রকাশিত: ৭:০৪ পিএম, ৮ মে ২৪ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ৩৪ বার

 

চট্টগ্রাম প্রতিনিধি : ভোটের রক্ষক যে প্রিসাইডিং অফিসার জাল ভোট ধরবে সেই অফিসার নিজেই দিচ্ছিল জাল ভোট। কিন্তু বিধিবাম ধরে ফেলেছে নির্বাহি ম্যাজিষ্ট্রেট। চট্টগ্রামের মিরসরাইয়ে জাল ভোট দেওয়ার অভিযোগে সহকারী প্রিসাইডিং অফিসারসহ তিনজনকে আটক করা হয়েছে। বুধবার (৮ মে) উপজেলার উত্তর আমবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র থেকে তাদের আটক করেন দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট।

আটককৃতরা হলেন, সহকারী প্রিসাইডিং অফিসার মুক্তি রাণী হাওলাদার, পোলিং অফিসার মুন্নী বড়ুয়া ও সমীর চন্দ্র দাশ। খৈয়াছরা ইউনিয়নে নির্বাচনী দায়িত্বে থাকা ম্যাজিস্ট্রেট নিখাত আরা আটকের সত্যতা নিশ্চিত করে বলেন, এ বিষয়ে ইউএনওর সঙ্গে যোগাযোগ করেন। আমি বেশিকিছু বলতে পারবে না।

এ প্রসঙ্গে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার মাহফুজা জেরিন বলেন, ভোটগ্রহণের শেষ মুহূর্ত এখন। একটু ঝামেলায় আছি। পরে বিস্তারিত জানাব।চট্টগ্রাম জেলা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ইউনুচ আলী আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, আটক করার ঘটনাটি শুনেছি। তবে বিস্তারিত এই মুহূর্তে বলতে পারছি না।

এর আগে বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলা নির্বাচন চলাকালীন প্রিসাইডিং অফিসারের কাছ থেকে সিল দেওয়া অবস্থায় ৩টি ব্যালট পেপার উদ্ধার করা হয়। এ ছাড়া লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চর জাঙ্গালিয়া হাজিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাল ভোটে সহায়তা করার অভিযোগে সহকারী প্রিসাইডিং কর্মকর্তাকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনী।