• বৃহস্পতিবার , ১৩ জুন ২০২৪

উন্নয়নের স্বার্থে দুর্নীতিবাজদের বিরুদ্ধে দৃষ্ঠান্তমূলক ব্যবস্থা নিন


প্রকাশিত: ২:১৪ পিএম, ২৪ মে ১৭ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ৪১৮ বার

এম. এ. সালাম :
11বাংলাদেশে উন্নয়নের স্বার্থে দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া প্রয়োজন। ব্রিটিশ শাসনামলে ব্রিটিশের আন্দোলন, পাক সরকারের আমলে ভাষা, ১৯৬৯ইং গণঅভ্যুত্থান, অসহযোগ আন্দোলন, ৭০ এর নির্বাচনে, স্বাধীনতা যুদ্ধে চট্টগ্রামবাসীর অবদান বেশি।

অথচ দুর্নীতিবাজ, আমলাতান্ত্রিক জটিলতাই চট্টগ্রাম বন্দর, কাস্টম, গুরুত্বপূর্ণ সরকারি-বেসরকারি, ব্যবসায়ী লেনদেন, সরকারি রাজস্ব বিভাগে জমা হয় নাই কোটি কোটি টাকা। বিগত তত্ত্বাবধায়ক সরকারের আমলে প্রমাণ দিয়েছে রাজস্ব খাতে অনেক টাকা আদায় করা যায় দুর্নীতি নিয়ন্ত্রণ করা গেলে।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের রাজস্ব বিভাগের দুর্নীতিবাজদের টাকার পাহাড়, বিলাস বহুল গাড়ি, সম্পদ লুণ্ঠনকারীর লুণ্ঠনের হিড়িক বন্ধ করলে বাংলাদেশের উন্নয়ন খাতে চট্টগ্রাম থেকে আরও বেশি চট্টগ্রামকে বাণিজ্য রাজধানী করলে, বাংলাদেশ থেকে সরকারি তহবিলে অনেক টাকা জমা হবে।

তাই বাংলাদেশের উন্নয়নের স্বার্থে দুর্নীতি বন্ধও সড়ক যোগাযোগ শহরের উন্নতি কল্পে প্রত্যেক সড়কও নিউ মার্কেটের মোড় থেকে হালিশহর ফইল্যাতলীর বাজার দ্বিতল সরকারি বাস চালু করার মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃষ্টি আকর্ষণ করছি। – এম. এ. সালাম, চট্টগ্রাম উন্নয়ন আন্দোলন স্বতন্ত্র (স.) পরিষদ।