• শনিবার , ২৭ এপ্রিল ২০২৪

সরকারকে দুর্নীতিবাজ বানানোর ষড়যন্ত্রের প্রমাণ দিতে পারেনি বিশ্বব্যাংক-হাসিনা


প্রকাশিত: ১:৫৬ এএম, ১৩ মে ১৬ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ৩২ বার

বিশেষ প্রতিবেদক   :   প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পদ্মা সেতুর ঘটনায় সরকারকে দুর্নীতিবাজ pm-www.jatirkhantha.com.bdবানানোর ষড়যন্ত্র করেও প্রমাণ দিতে পারেনি বিশ্বব্যাংক।বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পেশাজীবী প্রতিষ্ঠান ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের ২১তম জাতীয় সম্মেলনে তিনি একথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, জনসংখ্যাকে জনসম্পদে পরিণত করতে হবে। চলমান প্রকল্পগুলো যাতে কেউ ষড়যন্ত্র করে বন্ধ করতে না পারে সেজন্য এগুলোর কাজ দ্রুত শেষ করার তাগিদ দেন প্রধানমন্ত্রী।

ডিপ্লোমা প্রকৌশলীদের অন্যতম প্রতিষ্ঠান ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ আইডিইবি’র ২১ তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হলো রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে। সম্মেলনের উদ্বোধনী পর্বে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়াও সম্মেলনে হাজির হয়েছিলেন ইনস্টিটিউশনের কয়েক’শ সদস্য। সম্মেলনে প্রকৌশল খাতে বিশেষ অবদানের জন্য খ্যাতিমান প্রকৌশলীদের মাঝে আইডিইবি পদক তুলে দেন প্রধানমন্ত্রী।

পরে, প্রকৌশলীদের উদ্দেশে দেয়া ভাষণে প্রধানমন্ত্রী বলেন- প্রকল্প গ্রহণের সময় এর প্রয়োজনীয়তা ও অহেতুক ব্যয়ের বিষয়টি মাথায় রাখতে হবে সতর্কতার সাথে।এসময়, চলমান উন্নয়ন প্রকল্পগুলোর কাজ নির্ধারিত সময়ে সম্পন্নের নির্দেশ দিয়ে শেখ হাসিনা বলেন- ভবিষ্যতে যাতে কেউ প্রকল্পগুলো বন্ধ করতে না পারে সেদিকেও খেয়াল রাখতে হবে।

তিনি আরও বলেন, ‘পদ্মাসেতু নিয়ে বড় চক্রান্তে পড়তে হয়েছিল। আমি চ্যালেঞ্জ দিয়েছিলাম যে, দুর্নীতি কোথায় প্রমাণ করতে হবে। বিশ্বব্যাংক প্রমাণ করতে পারেনি। সেই চ্যালেঞ্জে আমরা জয়ী হয়েছি। বাঙালির সম্মান ও মর্যাদা বিশ্বে বৃদ্ধি পেয়েছে।’এছাড়াও, আগামীতে দেশের প্রত্যেক উপজেলায় একটি করে কারিগরি বিদ্যালয় প্রতিষ্ঠার ঘোষণাও দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।