• বৃহস্পতিবার , ২ মে ২০২৪

সম্পত্তির লোভে বাবাকে অপহরণ


প্রকাশিত: ৯:০৮ এএম, ২৩ সেপ্টেম্বর ১৭ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ৩৮ বার

bbb

কুড়িগ্রাম প্রতিনিধি :  সম্পত্তির লোভে জন্মদাতা পিতাকে মাদকাসক্ত বানিয়ে অপহরণ করার অভিযোগে দুই ছেলে ও তাদের স্ত্রীসহ ৮ জনকে আটক করেছে পুলিশ। কুড়িগ্রামের নাগেশ্বরীতে বৃহস্পতিবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে বলে জানিয়েছে পুলিশ।  শুক্রবার দুপুরে দুই ছেলে, তাদের বউসহ ৮ জনের নামে নাগেশ্বরী থানায় মামলা করেছেন উদ্ধার হওয়া বাবা হাজী রমজান আলী।মামলা সূত্রে জানা যায়, উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের পাটেশ্বরী গ্রামের হাফেজিয়া মাদরাসার পাশ থেকে বৃহস্পতিবার রাত আটটার দিকে হাজী রমজান আলীকে একটি মাইক্রোবাসে করে অপহরণ করা হয়।

কয়েকজন লোক গিয়ে পুলিশ পরিচয় দিয়ে তাকে অপহরণ করে। পরে তার মুখ বেঁধে অপহরণকারীরা কুড়িগ্রামের দিকে নিয়ে যেতে থাকে।নাগেশ্বরী-কুড়িগ্রাম সড়কের পাটেশ্বরীতে বন্যায় সড়ক বিচ্ছিন্ন হওয়ায় যাত্রাপুর হয়ে ঘুরে যাওয়ার সময় ধরলা ব্রিজের পূর্বদিকে মাইক্রোবাসের ভিতরে রমজান আলীর বাঁচাও বাঁচাও চিৎকার শুনে লোকজন আটক করে।  পরে কুড়িগ্রাম সদর থানার পুলিশ এসে তাকে উদ্ধার করে এবং অপহরণকারী ৮ জনকে আটক করে। পরে তাদের নাগেশ্বরী থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

আটক অন্য পাঁচজন হলেন, দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার দাউদপুর গ্রামের আব্দুস সালামের ছেলে জাকির হোসেন, একই এলাকার গোলাম রব্বানীর ছেলে জাকির আলম ওরফে জয়, মিঠাপুকুরের হাতিমপুর এলাকার মৃত শচীন্দ্র নাথ মজুমদারের ছেলে রিপন মজুমদার, গঙ্গাচড়ার গঞ্জিপুর এলাকার আনারুল ইসলামের ছেলে লিমন মিয়া (এরা সবাই রংপুর স্নেহা মাদকাশক্তি ও মানসিক রোগ নিরাময় কেন্দ্রে কর্মরত) এবং কুড়িগ্রাম সদরের কৃষ্ণপুর মিয়াপাড়া গ্রামের মৃত দেলোয়ার হোসেনের ছেলে হামিদুল ইসলাম।

শুক্রবার দুপুরে রমজান আলী ৮ জনকে আসামী করে অপহরণ মামলা করেন। ঘটনার সত্যতা নিশ্চিত করে মামলার তদন্তকারী কর্মকর্তা নাগেশ্বরী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সাইফুল ইসলাম জানান, বাবার জমি লিখে নেয়ার জন্য এ অপহরণ করতে পারে তারা। তারা বৃদ্ধ লোকটাকে মাদকাসক্ত দেখিয়ে নিরাময় কেন্দ্রে ভর্তি করেছে আগেই।

তিনি বলেন, অপহরণে ব্যবহৃত মাইক্রোবাস থেকে সে কাগজপত্র আমরা পেয়েছি। একটি গামছা ও দড়ি পাওয়া গেছে। তদন্ত করে ওই নিরাময় কেন্দ্রের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। আসামীদের কোর্টে পাঠানো হয়েছে।

Save