• শনিবার , ২৭ এপ্রিল ২০২৪

‘ভোট কেনাবেচার সংস্কৃতি বন্ধ হলে দেশ অনেক দূর এগিয়ে যাবে’


প্রকাশিত: ১:১২ এএম, ১৩ মার্চ ১৭ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ৩১ বার

কিশোরগঞ্জ /মিঠামইন প্রতিনিধি :  মন্ত্রীরা যদি দুর্নীতি না করেন, তবে ওই মন্ত্রণালয়ের কর্মকর্তারাও president-a-hamid-www.jatirkhantha.com.bdদুর্নীতি করার সাহস পাবেন না বলে মন্তব্য করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তিনি বলেছেন, ‘সবাইকে দেশের স্বার্থে দুর্নীতিমুক্ত থেকে কাজ করে যেতে হবে। ভোট কেনাবেচার সংস্কৃতি বন্ধ হলে দেশ অনেক দূর এগিয়ে যাবে।’ রবিবার (১২ মার্চ) সন্ধ্যা ৬টার দিকে মিঠামইন উপজেলার মুক্তিযোদ্ধা আবদুল হক কলেজ মাঠের এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রপতি এসব কথা বলেন।

president-a-hamid-www.jatirkhantha.com.bd.1সমাবেশে রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, ‘মনে রাখবেন, নির্বাচনের সময় যারা হাতে-পায়ে ধরে ভোট নিতে আসে তারা জয়ী হয়ে গলাটিপে ধরতেও দ্বিধাবোধ করবে না।’ মিঠামইনের সুধী সমাবেশে মঞ্চে অন্যান্যদের সঙ্গে রাষ্ট্রপতি তিনি আরও বলেন, ‘যে জনপ্রতিনিধিরা ভোট কিনে সেবা করার কথা চিন্তা করেন, তাদের জনপ্রতিনিধিত্ব করার কোনও যোগ্যতা নেই। তাই জনপ্রতিনিধিদের জনগণের বন্ধু হয়ে কাজ করা উচিত।’

সমাবেশে আগত অভিভাবকদের উদ্দেশ্যে আবদুল হামিদ বলেন, ‘ছেলেমেয়েদের কেবল স্কুল-কলেজে পাঠিয়ে দিলেই তারা মানুষ হয়ে ওঠে না। আপনাদেরকেই তাদের সঠিক শিক্ষা দিয়ে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।’ এক্ষেত্রে স্কুল-কলেজের শিক্ষকদেরও আরও দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান জানান তিনি।

নিজ গ্রামের প্রতি নিজের আবেগের কথা বলতে গিয়ে রাষ্ট্রপতি বলেন, ‘বঙ্গভবনে শত কাজ নিয়ে থাকলেও আমার মন পড়ে থাকে আপনাদের কাছে। এখন ইচ্ছা থাকলেও আপনাদের কাছাকাছি গিয়ে কথা বলতে পারি না, আপনাদের সঙ্গে ঘুরে বেড়াতে পারি না। যখন রাষ্ট্রপতির পদে থাকব না, তখন আপনাদের সঙ্গে আবার আগের মত ঘুরে বেড়াতে পারব, কথা বলতেও পারব।’

সমাবেশে আরও বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য রেজওয়ান আহমেদ তৌফিক,বাজিতপুর-নিকলী আসনের সংসদ সদস্য আফজল হোসেন, পাকুন্দিয়া-কটিয়াদি আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সোহরাব উদ্দিন এবং জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট জিল্লুর রহমান।

এর আগে রাষ্ট্রপতি আবদুল হামিদ তার নিজ এলাকা মিঠামইনে বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প পরিদর্শনসহ বেশ কিছু কর্মসূচিতে অংশ নেন। এরপর তার মায়ের নামে প্রতিষ্ঠিত তমিজা খাতুন বালিকা বিদ্যালয়ে যান এবং বিদ্যালয়টির নবমির্মিত তিনতলা ভবন উদ্বোধন করেন। সবশেষে তিনি হাজি তায়েব উদ্দিন উচ্চবিদ্যালয়, মিঠামইন বাজার, বেড়িবাঁধ ও নির্মাণাধীন বেশকিছু রাস্তা পরিদর্শন করেন।