• শনিবার , ২৭ এপ্রিল ২০২৪

পরের ধনে পোদ্দারি-ধর্মমন্ত্রীর ছেলের নামে হাসপাতাল সিরতায়


প্রকাশিত: ১:২২ এএম, ২ সেপ্টেম্বর ১৬ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ৫০ বার

ময়মনসিংহ প্রতিনিধি :  পরের ধনে পোদ্দারি দেখাচ্ছেন-ধর্মমন্ত্রী। জানা গেছে, মন্ত্রীর ছেলের নামে হাসপাতাল হচ্ছে ERa-Dharmomontri-www.jatirkhantha.com.bdময়মনসিংহের সিরতায় ।এর টাকা যোগান দিচ্ছে মন্ত্রীর মন্ত্রণালয়ের প্রতিষ্ঠান ইসলামিক ফাউন্ডেশন।ইসলামিক ফাউন্ডেশন কর্তৃপক্ষ এর সত্যতা স্বীকার করেছেন।তাঁরা বলেছেন, ইসলামিক ফাউন্ডেশনের টাকায় ধর্মমন্ত্রী মতিউর রহমানের ছেলের নামে তার এলাকায় একটি হাসপাতাল হচ্ছে।

ময়মনসিংহ সদর উপজেলার সিরতা গ্রামে ‘মুশফিকুর রহমান মেমোরিয়াল ইসলামিক মিশন হাসপাতাল’ নির্মাণে মন্ত্রণালয়ের সিদ্ধান্তে ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি আপত্তি জানায়নি।বৃহস্পতিবার সংসদীয় কমিটির বৈঠকের কার্যপত্র থেকে এ তথ্য জানা গেছে। এতে বলা হয়েছে, মন্ত্রীর ছেলের নামে হাসপাতাল করার বিষয়টি নীতিগতভাবে অনুমোদিত হয়েছে। সে অনুযায়ী কাজ এগিয়ে চলছে।

সংসদীয় কমিটির সভাপতি বজলুল হক হারুন সাংবাদিকদের বলেন, “মন্ত্রীর ছেলে মারা গেছেন। এর সঙ্গে তার আবেগ জড়িত। সে জন্য তিনি ছেলের নামে হাসপাতাল করার ইচ্ছা পোষণ করেছেন। সংসদীয় কমিটি মন্ত্রীর প্রস্তাবে সম্মতি দিয়েছে।

এই হাসপাতাল নির্মাণে টাকা দেবে ইসলামিক ফাউন্ডেশন। প্রবীণ আওয়ামী লীগ নেতা মতিউর রহমানের ছোট ছেলে মুশফিকুর রহমান শুভ একজন চিকিৎসক ছিলেন। চার বছর আগে ময়মনসিংহের ভালুকায় এক সড়ক দুর্ঘটনায় তিনি প্রাণ হারান।সংসদীয় কমিটির বৃহস্পতিবারের বৈঠকে এবারের হজযাত্রা নিয়েও আলোচনা হয়।

মন্ত্রণালয় জানায়, এবার সরকারি ব্যবস্থাপনায় ১০ হাজার এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৯১ হাজার ৭৫৮ জন হজে যাচ্ছেন। এ জন্য সরকারি টাকায় হাবের (হজ এজেন্সিগুলোর সমিতি) মাধ্যমে ৪ হাজার ৭৯৭টি ট্রলি ব্যাগ সরবরাহ করা হয়েছে।
সংসদীয় কমিটি এ বিষয়ে প্রশ্ন তুলে বলেছে, সরকারি টাকায় ব্যাগ সরবরাহের দায়িত্ব হাবকে দেওয়া হলে কোনো ধরনের অনিয়ম হলে বদনাম সরকারেরই হবে।

কমিটির সভাপতি বজলুল বলেন, মন্ত্রণালয় বলেছে, ট্রলি ব্যাগ কেনার জন্য হাবকে টাকা দেওয়া হয়ে গেছে। ব্যাগ বিতরণ হয়ে গেছে। হজ ফ্লাইট তৈরি। এ অবস্থায় কিছু করার নেই। তবে আগামীতে ট্রলি ব্যাগ কেনাকাটা এবং তা সরবরাহে নীতিমালা সংশোধন করা হবে বলে তারা জানিয়েছে।