• শনিবার , ২৭ এপ্রিল ২০২৪

পদ্মাসেতু প্রকল্পে প্রতারণা-নামে-বেনামে চাঁদাবাজি হচ্ছে


প্রকাশিত: ৭:২৬ পিএম, ২৫ আগস্ট ১৪ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ৫৬ বার

  বিশেষ প্রতিবেদক, নিজামুল হাসান শফিক:
পদ্মাসেতু প্রকল্পে লোক নিয়োগের নামে প্রতারণা এবং নামে-বেনামে চাঁদাবাজি হচ্ছে জানিয়ে জনগণকে এ বিষয়ে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের। বিষয়টি স্পষ্ট করে মন্ত্রী বলেন, পদ্মাসেতুতে যোগাযোগ মন্ত্রণালয়, প্রধানমন্ত্রীর কার্যালয় তথা সরকারের পক্ষ থেকে কোনো লোক নিয়োগ হচ্ছে না। Obaidul_kader_bg_485876623

একটি প্রতারক চক্র সিন্ডিকেটের মাধ্যমে ভুয়া কাগজপত্র তৈরি করে প্রতারণা শুরু করেছে। নিয়োগের কথা বলে লোকজনের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছে। এ ব্যাপারে জনগণকে সতর্ক থাকতে হবে। আজ সোমবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসি অডিটরিয়ামে বঙ্গবন্ধুর ৩৯তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আয়োজিত এক শোকসভায় এ তথ্য জানান যোগাযোগমন্ত্রী। আলোচনা সভার আয়োজন করে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

ওবায়দুল কাদের বলেন, প্রতারক চক্রটি দেশের বিভিন্ন জায়গায় ভুয়া অফিসও খুলেছে। বিমানবন্দরে যাত্রীদের কাছ থেকেও পদ্মাসেতুর নাম করে টাকা আদায় করছে, যা সম্প‍ূর্ণ ভুয়া। তিনি বলেন, একটি চক্র সিন্ডিকেট করে পদ্মাসেতুর নামে মিথ্যা প্রচারণা চালিয়ে যাচ্ছে। এ সেতু কখনোই বাস্তবায়ন সম্ভব নয় বলে তারা জনগণকে বিভ্রান্ত করছে। কিন্তু দেশের জনগণকে স্পষ্ট ভাষায় গর্বের সঙ্গে জানাতে চাই, পদ্মাসেতুর মূল কাজ শুরু হয়েছে। অল্পদিনের মধ্যেই ঠিকাদার প্রতিষ্ঠানের সঙ্গে আর্থিক চুক্তি সম্পন্ন করে তিনটি নদী শাসনের কাজ শুরু হবে বলেও জানান যোগাযোগমন্ত্রী।

আত্মবিশ্বাসী কণ্ঠে মন্ত্রী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে পদ্মাসেতুর মূল কাজ শুরু হয়েছে এবং নির্দিষ্ট সময়ের মধ্যেই তা সমাপ্ত হবে। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ওমর শরীফের সঞ্চালনায় আলোচনায় অংশ নেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ, সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপন, সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন প্রমুখ। এছাড়া উপস্থিত ছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।