• বৃহস্পতিবার , ২ মে ২০২৪

টাইগাররা হঠাৎ হুরমুর করে পড়ছে কেন!


প্রকাশিত: ৮:৪৭ পিএম, ৯ ফেব্রুয়ারি ১৮ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ৬৯ বার

স্পোর্টস রিপোর্টার :  কাল শনিবার কি ‘শনি’ লাগবে নাকি ‘বৃহস্পতি’ দেখা দেবে নাকি টাইগাররা নিজেদের নামের tiger-www.jatirkhantha.com.bdযোগ্যতা’র স্বাক্ষর রাখবে? তানাহলে তিন দিনেই মধ্যেই হয়তো শেষ হতে চলেছে এই টেস্ট!দর্শকরা বলেছেন, একি ব্যাটিং বাংলাদেশ দলের!! অলআউট হলো মাত্র ১১০ রানে। ৫ উইকেটে স্কোর ছিল ১০৭।

সেখান থেকে ৩ রানে বাকি ৫ উইকেট নেই! উইকেট ব্যাটসম্যানদের জন্য কঠিন। কিন্তু আনপ্লেয়বল তো নয়। মেহেদী মিরাজের ইনিংসটাই এর প্রমাণ। আর মিরাজকে স্ট্রাইকে না এনে কী আছে কপালে ভঙ্গিতে ব্যাটিং করে আউট হয়ে যাওয়া বাকি সঙ্গীদের মানসিকতা বলে দিচ্ছে সব। বলে দিচ্ছে দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কার সতর্ক কিন্তু সাবলীল ব্যাটিংটাও।

tttএই ব্যাটিং দেখে মনে হয়েছে হয়ে এ যেন ১০-১৫ বছর আগের সেই বাংলাদেশ। এমন নয়, টেস্টে এর মধ্যে বাজে ব্যাটিং বাংলাদেশ করেনি। তাই বলে এতটা বাজে! ঘরের মাটিতে ১১০ কিংবা এর কমে বাংলাদেশ অলআউট হয়েছে সেই ২০০৩ সালে। নিজেদের হোম গ্রাউন্ড শেরেবাংলা স্টেডিয়ামে টেস্টে এটাই বাংলাদেশের সর্বনিম্ন স্কোর। আগেরটি ছিল ২০০৭ সালের মে মাসে, ভারতের বিপক্ষে ১১৮।
tt
গত ১০ বছরে দেশে বা দেশের বাইরে মাত্র একবারই ১০০ রানের কমে অলআউট হওয়ার অভিজ্ঞতা হয়েছিল বাংলাদেশের। কাল ৫৬ রানে ৪ উইকেট নিয়ে দিন শেষ করা বাংলাদেশ আজ দলীয় ৭৩ রানে পঞ্চম উইকেট হারিয়েছে। তখনই একটা ক্ষীণ শঙ্কা জেগেছিল, ১০০ করতে পারবে তো বাংলাদেশ। মিরাজ আর মাহমুদউল্লাহর ৩৪ রানের জুটি সে শঙ্কা দূর করে যখন আরও বড় আশা দেখাচ্ছিল তারপরেই ৩ রানে শেষ ৫ উইকেট নেই, হুরমুর করে কেন ভেঙ্গে পড়ল টাইগাররা! একি কারো ইশারা! নাকি অন্য কিছু!!