• শনিবার , ২৭ এপ্রিল ২০২৪

খালেদা জিয়ার অনাস্থা এবার বিচারকের প্রতি


প্রকাশিত: ৩:৩২ পিএম, ২ ফেব্রুয়ারি ১৭ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৪৮ বার

কোর্ট রিপোর্টার : বিচারক আবু আহমেদ জমাদারের প্রতি অনাস্থা প্রকাশ করে আবেদন করেছেন adalota-khalada-www.jatirkhantha.com.bdবিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। আবেদনে  ন্যায়বিচার না পাওয়ার আশঙ্কা প্রকাশ করেছেন তিনি। আজ বৃহস্পতিবার বিশেষ আদালতে দুই মামলার শুনানিতে অংশ নিতে গিয়ে খালেদা জিয়া ওই আবেদন করেন। জিয়া চ্যারিটেবল ও জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় আত্মপক্ষ সমর্থন করতে বৃহস্পতিবার আদালতে হাজির হন খালেদা জিয়া।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আবেদনের বিষয়ে তাঁর আইনজীবী ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন ও সানাউল্লাহ মিয়া বলেন, ‘পূর্বনির্ধারিত নিয়ম অনুযায়ী আজ জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় আত্মপক্ষ সমর্থনের ওপর শুনানি শুরু হয়। শুনানির আগেই আমরা আদালতকে জানিয়েছি, পুনঃতদন্তের বিষয়টি আগে নিষ্পত্তি করা হোক। আদালত আবেদনটি গ্রহণ না করে আত্মপক্ষ সমর্থনের ওপরেই শুনানি করতে চাইছেন। যদি আত্মপক্ষ শুনানি শুরু হয়ে যায়, তাহলে মামলা পুনঃতদন্তের বিষয়টির গ্রহণযোগ্যতা থাকবে না। তাহলে তো মামলা শেষই হয়ে যাবে। আর এ কারণেই ন্যায়বিচার না পাওয়ার আশঙ্কা করছি।’

খালেদা জিয়ার পক্ষে আবদুর রেজাক খান, ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন, এ জে মোহাম্মদ আলী, জয়নাল আবেদীন, জাকির হোসেন শুনানিতে অংশ নেন। রাষ্ট্রপক্ষে অংশ নেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী মোশাররফ হোসেন কাজল। এ সময় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সিনিয়র যুগ্ম মহাসচিব রহুল কবির রিজভীসহ একাধিক নেতা।