• শনিবার , ২৭ এপ্রিল ২০২৪

এবার চাঁপাইনবাবগঞ্জে জঙ্গি আস্তানা-শক্তিশালী বোমাসদৃশ ডিভাইস উদ্ধার


প্রকাশিত: ১:৩৭ এএম, ৭ এপ্রিল ১৭ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ৫৭ বার

চাপাইনবাবগঞ্জ প্রতিনিধি  :  চাঁপাইনবাবগঞ্জের একটি আমবাগানে জঙ্গি আস্তানার সন্ধান পেয়েছে gggর‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)। সেখান থেকে সন্দেহভাজন এক জঙ্গিকে গ্রেফতার করা হয়েছে। পাশাপাশি আটটি ককটেল, কয়েকটি দেশীয় ধারালো অস্ত্র ও একটি শক্তিশালী বোমাসদৃশ ডিভাইস উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার বিকালে সন্দেহভাজন ওই জঙ্গিকে গ্রেফতার করা হয়। র‌্যাবের ৩০-৩৫ জনের একটি দল ঘটনাস্থলটি ঘিরে রেখেছে।চাঁপাইনবাবগঞ্জের সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) ওয়ারেশ আলী মিয়া জানান, বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে পৌর এলাকার গনকা গ্রামের নন্দীর আম বাগানের পাশের একটি পুকুরে গোসল করতে যায় আলো (৮) নামের এক শিশু।

এ সময় পুকুড় পাড়ে কুড়িয়ে পাওয়া ককটেলকে খেলনা ভেবে তা নিয়ে খেলতে গিয়ে বিস্ফোরণে গুরুতর আহত হয় শিশুটি। দ্রুত তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। শিশু আলো একই এলাকার আলী হোসেনের মেয়ে।

খবর পেয়ে র‌্যাব ৫ এর সদস্যরা গোটা এলাকায় অভিযানে নামে। দুপুরে নন্দীর আম বাগানের একটি খড়ের গাদা থেকে ককটেল, অস্ত্র ও ডিভাইস উদ্ধার করা হয়। বিকালে সন্দেহভাজন এক জঙ্গিকে গ্রেফতার করা হয়।

বৃহস্পতিবার রাতে র‌্যাব-৫ এর চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের এএসপি নূরে আলম জানান, আমবাগানের সংশ্লিষ্ট এলাকা ঘিরে রাখা হয়েছে। সেখানে যে ডিভাইসটি পাওয়া যায়, সেটি শক্তিশালী বোমা হতে পারে।সেটি নিস্ক্রিয় করতে বোম্ব ডিসপোজাল ইউনিটকে খবর দেয়া হয়েছে।

সেটি নিস্ক্রিয় করার পর শুক্রবার সকাল ১১টার দিকে এ নিয়ে বিস্তারিত জানানো হবে।তিনি আরও জানান, যাকে গ্রেফতার করা হয়েছে তাকে নিয়ে প্রাথমিক অভিযান চলছে। এ মুহূর্তে তার নাম জানানো ঠিক হবে না বলে উল্লেখ করেন এএসপি নূরে আলম।