• বুধবার , ৮ মে ২০২৪

হেসে খেলে প্রথম টি-টুয়েন্টি জিতে এবার সিরিজ জয়ের অপেক্ষা টাইগারদের


প্রকাশিত: ৯:২২ পিএম, ১৩ নভেম্বর ১৫ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ৬৭ বার

t-20-www.jatirkhantha.com.bdস্পোর্টস রিপোর্টার:   হেসে খেলে প্রথম টি-টুয়েন্টি জিতে এবার সিরিজ জয়ের অপেক্ষা টাইগারদের ।দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে জিম্বাবুয়েকে ৪ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। শুক্রবার জয়ের জন্য ১৩২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৭ ওভার ৪ বলে ৬ উইকেট হারিয়েই প্রয়োজনীয় রান সংগ্রহ করে স্বাগতিকরা।
দলের পক্ষে সর্বোচ্চ ৩১ রান করেন ওপেনার তামিম ইকবাল। এছাড়া সাব্বির রহমান ১৮ ও লিটন দাশ ১৭ রান করেন। মাহমুদুল্লাহ রিয়াদ ২২ ও মাশরাফি বিন মর্তুজা ১৫ রানে অপরাজিত ছিলেন। জিম্বাবুয়ের পক্ষে গ্রায়েম ক্রেমার ২৯ রানে ৩টি ও টেন্ডাই কিসেরো ১৫ রানে দুটি উইকেট লাভ করেন।

১৩২ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুতেই রান আউট হয়ে ফিরে যান ওপেনার এনামুল হক (০১); দলের রান তখন মাত্র ছয়। দলীয় ৪৫ রানে টেন্ডাই কিসেরোর বলে আরভিনের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান ১৬ বলে ১৮ রান করা সাব্বির রহমান। এর মাত্র ৯ রান পর দুই রান করে গ্রায়েম ক্রেমারের বলে আউট হন মুশফিকুর রহিম। এরপর নাসিরের সঙ্গে ২৫ রানের জুটি গড়েন তামিম ইকবাল। দলীয় ৭৯ রানের নাসির হোসেন (১২) ও ৮০ রানে তামিম ইকবাল আউট হলে চাপে পড়ে যায় বাংলাদেশ। ক্রেমারের বলে লেগ বিফোর হওয়ার আগে ২৮ বলে ৩১ রান করা তামিমের ইনিংসে ছিল ৩টি বাউন্ডারি।

এরপর লিটন দাশকে সঙ্গে নিয়ে ৩৮ রানের জুটি গড়েন মাহমুদুল্লাহ রিয়াদ। ১৭ রান করে দলীয় ১১৮ রানের মাথায় টেন্ডাই কিসেরোর বলে আউট হন লিটন দাশ। এরপর উইকেটে আসা অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা আর অপরাজিত থাকা মাহমুদুল্লাহ মিলে দলকে জয়ের বন্দরে পৌঁছিয়ে মাঠ ছাড়েন। অপরাজিত থাকা মাহমুদুল্লাহ শেষ পর্যন্ত ২১ বলে ২২ রান করেন। শেষের দিকে দুই চার ও এক ছয়ে ১২ বলে ১৫ রানের ঝড়ো ইনিংস খেলেন মাশরাফি।

এর আগে ব্যাটিংয়ে নেমে ১৯ ওভার ৩ বলে ১৩১ রানেই গুটিয়ে যায় সফরকারীরা। জিম্বাবুয়ের পক্ষে ৪টি চার ও ৬টি ছয়ের সহায়তায় ৩১ বলে সর্বোচ্চ ৬৮ রান করেন ম্যালকম ওয়ালার। এছাড়া ক্রেইগ আরভিন ২০ ও শ্যেন উইলিয়ামস ১৫ রান করেন। বাংলাদেশের পক্ষে মাশরাফি, আল-আমিন, মুস্তাফিজ ও জুবায়ের ২টি করে উইকেট নেন। এছাড়া নাসির ও মাহমুদুল্লাহ ১টি করে উইকেট পান।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, লিটন দাস, এনামুল হক, মাহমুদুল্লাহ, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাব্বির রহমান, নাসির হোসেন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান, আল-আমিন হোসেন ও জুবায়ের হোসেন।

জিম্বাবুয়ে দল: সিকান্দার রাজা, রেগিস চাকাভা (উইকেটরক্ষক), এল্টন চিগুম্বুরা (অধিনায়ক), ক্রেইগ আরভিন, শ্যেন উইলিয়ামস, ম্যালকম ওয়ালার, টেন্ডাই কিসোরো, টিনাশে পানিয়াঙ্গারা, নেভিল মাদজিভা, লুক জংয়ে ও গ্রায়েম ক্রেমার।