• রোববার , ২৮ এপ্রিল ২০২৪

হাব নেতাদের পেটে-১৩ কোটি টাকা


প্রকাশিত: ৪:০৯ পিএম, ২১ আগস্ট ১৬ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৩৭ বার

স্টাফ রিপোর্টার  :  হজ এজেন্সিস এসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) সভাপতি এবং Haj-aency-Wellfareমহাসচিবের বিরুদ্ধে ১২ কোটি ৫৯ লাখ ৫০ হাজার ৪০০ টাকা দুর্নীতির অভিযোগ করেছে হজ ওমরাহ এজেন্সিস ওয়েলফেয়ার এসোসিয়েশন অব বাংলাদেশ।

আজ রোববার ঢাকা রিপোর্টাস ইউনিটির (ডিআরইউ) মিলেনায়তনে সংবাদ সম্মেলনে হজ ওমরাহ এজেন্সিস ওয়েলফেয়ার এসোসিয়েশন অব বাংলাদেশের সদস্য সচিব আব্দুল্লাহ আল নাসের এ অভিযোগ করেন।

তিনি বলেন, হজ যাত্রীদের জন্য নিম্নমানের ট্রলি দিয়ে ৯ কোটি ৬২ লাখ ৫২ হাজার টাকা এবং গাইড প্রতি আইডি কার্ড দেওয়ার কথা বলে ১ কোটি ৫ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন হাবের সভাপতি মো. ইব্রাহিম বাহার এবং মহাসচিব শেখ মো. আব্দুল্লাহ। এছাড়া ৯৬ হাজার ২৫২ জন হজযাত্রী থেকে বেআইনিভাবে ২০০ টাকা করে অতিরিক্ত ১ কোটি ৯২ লাখ ৫০ হাজার ৪০০ টাকা হাতিয়ে নিয়েছেন তারা।

হাবের সভাপতি ও মহাসচিব হজ টিকেট বিক্রির সিন্ডিকেট প্রসঙ্গে আব্দুল্লাহ আল নাসের বলেন, শেষ ফ্লাইটের প্রতি টিকেটের জন্য অতিরিক্ত ২৫ থেকে ৩০ হাজার টাকা করে হাতিয়ে নিবেন তার দুজন। এখন পর্যন্ত ব্যাগ ও আইডি কার্ড দেওয়ার নামে প্রায় ১৩ কোটি টাকা হাতিয়ে নিয়েছেন তারা। টিকেট সিন্ডিকেটের মাধ্যেমে আরও ৭৫ কোটি টাকা হাতিয়ে নেওয়ার পরিকল্পনা করছেন তারা।

তিনি জানান, মানবপাচারকারীদের কারণে ২০১৫ সালের ২২ মার্চ থেকে বাংলাদেশের ওমরাহ ভিসা বন্ধ করে দেয় সৌদি সরকার। মানবপাচারের সঙ্গে জড়িত ১০৪ এজেন্সির তালিকাও প্রকাশ করা হয়েছিল। যেখানে হাবের সভাপতি এবং মহাসচিবের এজেন্সির নাম পাওয়া গেছে।

ওমরাহর নামে মানবপাচারকারী নেতাদের পদত্যাগের দাবি এবং সুষ্ঠু তদন্তের দাবি জানানোর পাশাপাশি প্রসাশক নিয়োগের মাধ্যমে হাবের নতুন কমিটি গঠনের জোর দাবি জানান আব্দুল্লাহ আল নাসের।

এসময় আরও উপস্থিত ছিলেন হাবের সাবেক সভাপতি হজ ওমরাহ এজেন্সিস ওয়েলফেয়ার এসোসিয়েশন অব বাংলাদেশের আহ্বায়ক জামাল উদ্দিন, যুগ্ম আহ্বায়ক কে.এইচ.এম. তাজুল ইসলাম, মো. নুরুল হক প্রমুখ।