• শুক্রবার , ১৮ অক্টোবর ২০২৪

‘সহিংসতার জন্য আপনাকে হুকুমের আসামি করা হবে’


প্রকাশিত: ৩:৩৮ পিএম, ৩ মার্চ ১৫ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৭২ বার

hasan-mahamud1.jpg1_1-400x311স্টাফ রিপোর্টার.ঢাকা:
আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, সহিংস হরতাল-অবরোধের কারণে সারা দেশে ১২৭ জন মানুষ প্রাণ হারিয়েছে। এই সহিংসতার জন্য আপনাকে হুকুমের আসামি করা হবে।আগামী ৪ মার্চ খালেদা জিয়াকে কোর্টে হাজিরা দেওয়ার অনুরোধ জানিয়ে তিনি বলেন, ‘আদালত হয়তো আপনাকে জামিন দিলেও দিতে পারেন। আর সহিংস আন্দোলন থেকে সরে না আসলে আপনার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া ছাড়া আর কোনো পথ থাকবে না।’
মঙ্গলবার দুপুর ১২টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এ হুঁশিয়ারি দেন।হরতাল অবরোধে জ্বালাও-পোড়াও, পেট্রোল বোমা ছুড়ে মানুষ হত্যার কারণে আগামী ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসের আগে খালেদা জিয়াকে গ্রেফতারের দাবিতে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ এ মানববন্ধনের আয়োজন করে।

তিনি বলেন, ‘আইএস সংগঠনের মতো গোপন জায়গা থেকে ই-মেইল ও ফ্যাক্সের মাধ্যমে বিবৃতি দিচ্ছেন খালেদা জিয়া।’ সোমবার বিএনপির দেওয়া বিবৃতির কথা উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, ‘পাড়ায় মহল্লায় সন্ত্রাসী প্রতিরোধ কমিটি গঠন করার জন্য তার (খালেদা) দলের নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন। আসলে এটা সন্ত্রাস প্রতিরোধ কমিটি নয়, দেশে নৈরাজ্য সহিংসতা করার জন্য তিনি সন্ত্রাসী কমিটি গঠনের জন্য তার সন্ত্রাসবাহিনীকে নির্দেশ দিয়েছেন।’

পাড়ায় মহল্লায় যেখানেই ‘সন্ত্রাসী বাহিনী’ গঠন করা হবে তাদের ধরে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে তুলে দেওয়ার অনুরোধ জানান তিনি।সংগঠনের সভাপতি অ্যাডভোকেট মো. আসাদুজ্জামান দুর্জয়ের সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য রাখেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু, ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাজী মো. সেলিম, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ কমিটির সহ-সম্পাদক মুক্তিযোদ্ধা মজিবুর রহমান মোল্লা, অ্যাডভোকেট বলরাম পোদ্দার প্রমুখ।

সকল মানুষকে ঐক্যবন্ধ হতে হবে-শামসুল হক টুকু
সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু বলেন,  খালেদা জিয়া জনগনের বিরুদ্ধে আন্দোলন করছেন।এ আন্দোলন মানুষ মারার আন্দোলন।এ রাষ্ট্রবিরোধী আন্দোলনের বিরুদ্ধে দেশের সকল মানুষকে ঐক্যবন্ধ হতে হবে।

দেশব্যাপী কঠোর প্রতিরোধ আন্দোলন গড়ে তুলুন- হাজি সেলিম

আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক হাজি মোঃ সেলিম বলেন, খালেদা জিয়ার লাগাতার হরতাল অবরোধের কারনে সাধারন জনগন এখন পথে বসে গেছেন, তাদের সংসার চলছে না। দিনমজুর খেটেখাওয়া মানুষরা কাজ পাচ্ছেন না। এ অবস্থায় দেশবিরোধী খালেদা জিয়ার অবৈধ কার্যক্রমের বিরুদ্ধে দেশব্যাপী কঠোর প্রতিরোধ আন্দোলন গড়ে তোলার আহবান জানান তিনি।