• শনিবার , ২১ সেপ্টেম্বর ২০২৪

মিরপুরে ফাক্কু বাহিনীকে দৌড়ানি-গ্রেফতার দাবী


প্রকাশিত: ১১:৩২ পিএম, ২০ আগস্ট ২৪ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৩৩৩ বার

 

স্টাফ রিপোর্টার : শহীদে মিল্লাত ক্যাম্পের জায়গা দখল করে অফিস বানাতে গিয়ে ক্যাম্পবাসিদের হাতে গতকাল উত্তম মাধ্যম খেয়েছেন তথাকথিত বিহারী নেতা ফাক্কু, বাবলু ও জামিল। আওয়ামী লীগ থেকে বিএনপিতে সদ্য যোগ দিয়ে এরা দখলবাজি করছিল। পরিস্থিতি দেখে এভাবে ভোল পাল্টানো ফাক্কু বাবলু ও জামিলদের দোড়ানি দেয় বিক্ষুদ্ধ এলাকাবাসি। পরে তারা পালানোর সময় এলাকাবাসীকে মামলার হুমকি দেয়।

এলাকাবাসী জানায়, বিহারী ক্যাম্পের তিনটি প্লটের জায়গা দখল করে এরা অবৈধ বিক্রির অপচেষ্টা চালাচ্ছিল। ঘটনা টের পেয়ে এলাকাবাসী সংঘটিত হয়ে তাদের দৌড়ানি দেয়। এ প্রক্রিয়া বাস্তবায়নে এরা নিজেদের বিএনপিতে যোগদানের ছবি ফেসবুকে দিয়ে দখল করায়ত্ব করার অপচেষ্টা চালাচ্ছিল।

রাজধানীর মিরপুর-১০, ব্লক এ, রোড ৮ ঠিকানায় ৪০ টি বিহারী পরিবার নিয়ে শহীদে মিল্লাত ক্যাম্প অবস্থিত। এর নিকটেই রয়েছে শেরে বাংলা ইনডোর স্টেডিয়াম, সেখানে রয়েছে অস্থায়ী আর্মি ক্যাম্প। তারপরও দখলবাজীতে লিপ্ত ছিল এই বিহারী ভূমি দস্যুরা। এরই প্রতিবাদে বিক্ষুদ্ধ ক্যাম্পবাসীরা গতকাল শহীদে মিল্লাত ক্যাম্প থেকে মিছিল বের ১০ নম্বর গোলচত্বর হয়ে, আর্মি ক্যাম্প এলাকা ঘুরে পুনরায় ট্রাফিক মিরপুর জোন অফিসের সামনে শেষ হয়।মিছিলে নেতৃত্ব দেন বাংলাদেশী বিহারী পূণর্বাসন সংসদ (বিবিআরএ) এর প্রধান পৃষ্টপোষক নেয়াজ আহমদ খান। মিছিল শেষে বিহারী ক্যাম্পবাসীরা বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত ও আহতদের জন্যে দোয়া প্রার্থনা করেন।

এদিকে ফাক্কু বাহিনীর এই দখলবাজ চক্র ক্যাম্পবাসীদেরকে মিথ্যা মামলায় জড়ানোর হুমকি দিয়েছে। এই সন্ত্রাসী চক্রই বিহারী ক্যাম্পের সকল মাদক ব্যবসা নিয়ন্ত্রণ করে। অসহায় ক্যাম্পাবাসীরা অবিলম্বে এই সন্ত্রাসী চক্রকে গ্রেফতারের দাবী জানিয়েছেন।