• শুক্রবার , ১৮ অক্টোবর ২০২৪

ভারতের মেঘালয় রাজ্যের একটি মানসিক হাসপাতালে আছেন সালাহউদ্দিন


প্রকাশিত: ২:২৭ পিএম, ১২ মে ১৫ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৮৭ বার

বিশেষ প্রতিবেদক.ঢাকা:

 ভারতের মেঘালয় রাজ্যের একটি salauddinমানসিক হাসপাতালে আছেন দুই মাসের বেশি সময় ধরে নিখোঁজ থাকা বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ। আজ মঙ্গলবার দুপুরে এক সংবাদ সম্মেলনে সালাহ উদ্দিনের স্ত্রী হাসিনা আহমেদ এই তথ্য জানান।

গুলশানে নিজের বাসার নিচতলায় সংবাদ সম্মেলনে হাসিনা আহমেদ বলেন, আজ সকালে ভারতের মেঘালয় রাজ্যের মেঘালয় ইনস্টিটিউট অব মেন্টাল হেলথ অ্যান্ড নিউরোসায়েন্সেস হাসপাতাল কর্তৃপক্ষ তাঁকে ফোন দিয়ে জানায়, সালাহ উদ্দিন তাঁদের sssssssহাসপাতালে আছেন। পরে সালাহ উদ্দিন টেলিফোনে স্ত্রীকে বলেন, আল্লাহর রহমতে তিনি বেঁচে আছেন।
গত ১০ মার্চ রাতে উত্তরা ৩ নম্বর সেক্টরের ১৩-বি নম্বর সড়কের একটি বাড়ির দোতলার ফ্ল্যাটে ঢুকে অজ্ঞাতনামা ব্যক্তিরা সালাহ উদ্দিন আহমদকে ধরে নিয়ে যায়। Salah-Uddin-Ahmed-Wife-Dauter-www.jatirkhantha.com.bd৩ নম্বর সেক্টরের নিরাপত্তাকর্মী ও কয়েকজন প্রত্যক্ষদর্শী বলেছিলেন, তাঁকে ধরে নেওয়ার আগে ওই বাসার কাছেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পিকআপ দাঁড়ানো ছিল।

ওই পিকআপে আসা সদস্যরা সেখানে কর্তব্যরত ৩ নম্বর সেক্টর কল্যাণ সমিতির নিয়োগ করা নিরাপত্তাকর্মীদের কাছে ১৩-বি নম্বর সড়কটির অবস্থান জানতেও চেয়েছিলেন। ঘটনার শুরু থেকে পরিবার সালাহ উদ্দিনকে ধরে নিয়ে যাওয়ার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকেই দায়ী করে আসছে।

 

ভারত থেকে স্ত্রীর কাছে ফোন করলেন বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন

ভারত থেকে ফোন করলেন বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদ।আজ মঙ্গলবার দুপুর প্রায় ১২টায় সালাহউদ্দিন তাঁর স্ত্রীর কাছে ফোন করে জীবিত থাকার খবর নিশ্চিত করেন।এর খানিক পর সালাহউদ্দিনের স্ত্রী বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার কাছে খবরটি পৌছান।

দুপুর সাড়ে ১২টায় সালাহউদ্দিনের স্ত্রী চেয়ারপার্সন খালেদা জিয়ার বাসভবনে যান। সেখানে উপস্থিত জাতিরকন্ঠ প্রতিবেদককে তিনি সালাহউদ্দিনের খোঁজ পাওয়ার সত্যতা নিশ্চিত করেন। তিনি জাতিরকন্ঠকে জানান, ভারতের একটি অজ্ঞাত স্থান থেকে ফোন করে বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদ জীবিত থাকার কথা তাঁকে জানান।তিনি বলেন, বিষয়টি নিয়ে তিনি শিগগির সাংবাদিক সম্মেলন করে সকলকে জানাবেন।

৯ মে খালেদা জিয়া  ‘‘ সালাহউদ্দিন র‌্যাবের কাছে আছে ’’ বলে মন্তব্য করেছিলেন।এর তিন দিনের মাথায় সালাহউদ্দিনের খোঁজ মিলল।ওই দিন বিএনপি চেয়ারপারসনের গুলশানের কার্যালয়ে বিএনপি-সমর্থক কর আইনজীবীদের সঙ্গে মতবিনিময়কালে খালেদা জিয়া এ কথা বলেন।

খালেদা জিয়া বলেন, ‘আগামীকাল রোববার সালাহউদ্দিন আহমদ নিখোঁজ হওয়ার দুই মাস পূর্ণ হবে। আমরা এখনও তাঁকে পাইনি। সালাহউদ্দিন র‍্যাবের কাছে আছে।’ তিনি তাঁকে অবিলম্বে তাঁর পরিবারের কাছে অথবা যেখানে থেকে তুলে নেওয়া হয়েছিল সেখানে ফেরত দিয়ে যাওয়ার দাবি জানান।

বিএনপি সূত্র জানায়, যুগ্ম মহাসচিব সালাউদ্দিন আহমেদের খোঁজ পাওয়া গেছে। তিনি ভারতের মেঘালয় রাজ্যে এখন অবস্থান করেছেন।সালাহউদ্দিনের সাথে ফোনালাপের পরেই খালেদা জিয়ার সাথে দেখা করতে গিয়েছেন স্ত্রী হাসিনা আহমেদ।

এ নিয়ে বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শাইরুল কবির খানের বরাত দিয়ে একটি অনলাইন নিউজ পোর্টালে প্রতিবেদন প্রকাশ করে।তিনি জানান,‘ সালাউদ্দিনের সন্ধানের খবর একটি গুজব ছাড়া কিছুই না।