• শুক্রবার , ১৮ অক্টোবর ২০২৪

`বিনা ভোটে নির্বাচিত মন্ত্রী হয়েছেন-আপনারা তো আরামে আছেন-জনগণের প্রতিনিধিত্ব করেন না’


প্রকাশিত: ৮:৩৪ পিএম, ২৫ জুন ১৫ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৩৯ বার

mmmmmmmmmmmফ্রান্স প্রতিবেদক : ফ্রান্সে নিজ দলের নেতাকর্মীদের ক্ষোভ ও তোপের মুখে পড়ে লাঞ্ছিত হয়েছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।সোমবার প্যারিসে অনুষ্ঠিত এক ইফতার মাহফিলে এই ঘটনা ঘটেছে।জানা গেছে, প্যারিসে অনুষ্ঠিত ঐ ইফতার মাহফিলে পররাষ্ট্রমন্ত্রী যোগ দিলে সেখানেই ফ্রান্স আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক দেলওয়ার হোসেন কয়েছের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন তিনি।

দুতাবাসে প্রধানমন্ত্রীর নিয়োগকৃত ১ম সচিব আনিসা আমিনের বিরুদ্ধে অভিযোগ নিয়ে গেলে রাষ্ট্রদূত তা আমলে নেননি। তাই পররাষ্ট্রমন্ত্রীকে কাছে পেয়ে রাষ্ট্রদূতের বিরুদ্ধে এমন অভিযোগ করতে গেলে ঐ সময় তাদের মধ্যে বাক-বিত-া শুরু হয়। এ সময় দেলওয়ার হোসেন মন্ত্রীকে উদ্দেশ্য করে বলতে থাকেন, বিনা ভোটে নির্বাচিত হয়ে মন্ত্রী হয়েছেন, আপনারা তো আরামে আছেন। জনগণের প্রতিনিধিত্ব করেন না।

দেলওয়ার হোসেন আরো বলেন, এমন একজন বেয়াদব মহিলাকে (১ম সচিব) প্রধানমন্ত্রী এখানে কিভাবে নিয়োগ দিলেন সেটা তার বুঝে আসে না। তার বিরুদ্ধে রাষ্ট্রদূতের কাছে অনেকবার অভিযোগ করলেও তিনি কোন পদক্ষেপ নেননি। এ সময় আওয়ামী লীগের কয়েকজন নেতাকর্মী সাংবাদিকদের ক্যামেরা বন্ধ করার কথা বলেন।

অন্যদিকে, রাষ্ট্রদূত সচিবের পক্ষে সাফাই গেয়ে বলেন, আনিসা আমিন একজন সৎ কর্মকর্তা। প্রধানমন্ত্রী নিজে তাকে এখানে নিয়োগ দিয়েছেন। তার কোন খারাপ রেকর্ড এখনো চোখে পড়েনি। চোখে পড়লে অবশ্যই তিনি ব্যবস্থা নিতেন।

আওয়ামী লীগের সিনিয়র নেতারা বলছেন, এভাবে মন্ত্রী মহোদয়কে লাঞ্ছিত করা ঠিক হয়নি। কারো বিরুদ্ধে অভিযোগ থাকলে সেটা লিখিত আকারে প্রমাণসহ দেয়া উচিত ছিল। এভাবে মিডিয়ার সামনে অপমান করে তিনি সরকার এবং আওয়ামী লীগের ভাবমূর্তি ক্ষুন্ন করেছেন।

দেলওয়ার হোসেন অনেক দিন যাবৎ দলীয় শৃঙ্খলা ভংঙ্গ করে ফ্রান্স আওয়ামী লীগের সুনাম ক্ষুন্ন করে আসছেন। তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে, অন্যায় অবদার নিয়ে দুতাবাসে গেলে কর্তৃপক্ষ সেটি গ্রহণ করেনি। তখন থেকে দুতাবাস কর্তৃপক্ষের উপর ক্ষেপে আছেন তিনি।

এ ঘটনার পর আওয়ামী লীগের ভাবমূর্তি ক্ষুন্ন করায় দেলওয়ার হোসেনের শাস্থির দাবি করেন ফ্রান্স আওয়ামী লীগের নেতাকর্মীরা।