• শনিবার , ৪ মে ২০২৪

ডেভিলস ব্রেথ সর্বনাশা মৃত্যু! নারায়নগঞ্জে মাদকের রামরাজত্ব


প্রকাশিত: ৩:৩৮ এএম, ২৫ সেপ্টেম্বর ২৩ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ৩২ বার


নারায়নগঞ্জ প্রতিনিধি : নারায়নগঞ্জে মাদকের রামরাজত্বে এবার মিলেছে ভয়ংকর মাদক ডেভিলস ব্রেথ। যা কিনা শয়তানের নিঃশ্বাস নামে ব্যাপক পরিচিতি পেয়েছে সেখানে। মাদক সেবীরা ডেভিলস ব্রেথ বা শয়তানের নিঃশ্বাস সেবন করতে গিয়ে ঢলে পড়ছে মৃত্যুর কোলে।

সর্বনাশা মৃত্যু যেনেও এই ভয়ংকর ড্রাগ সেবন করছে নেশাখোররা। নারায়ণগঞ্জের রূপগঞ্জে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আবদুল্লাহ আল মামুন হত্যার ঘটনা তদন্তে দুজনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় তাঁদের কাছ থেকে ডেভিলস ব্রেথ বা শয়তানের নিশ্বাস নামক মাদক ও পটাশিয়াম সায়ানাইড উদ্ধার করা হয়। রোববার নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছেন।

গত ২২ আগস্ট নর্দার্ন ইউনিভার্সিটির শিক্ষক আবদুল্লাহ আল মামুন বাসা থেকে বেরিয়ে নিখোঁজ হন। এর এক দিন পর ২৩ আগস্ট ভোরে রূপগঞ্জের পূর্বাচল এলাকায় ২০ নম্বর সেক্টর থেকে তাঁর লাশ উদ্ধার করা হয়। পরে নিহতের বাবা আবুল কালাম বাদী হয়ে অজ্ঞাত আসামি করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। গ্রেপ্তার ব্যক্তিরা হলেন চাঁদপুর জেলার দক্ষিণ মতলব থানার নারায়ণপুর গ্রামের বাসিন্দা শাকিল আহমেদ এবং বরিশালের বাবুগঞ্জ থানার ইদিলিকাঠি গ্রামের রাকিব।

পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল বলেন, নিহত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মামুন আসামিদের কাছ থেকে শয়তানের নিশ্বাস নামক মাদক ক্রয় করতেন। তবে ওই মাদকের কারণে শিক্ষকের মৃত্যু হয়েছে কি না, তা তদন্ত করে দেখা হচ্ছে।পুলিশ সুপার বলেন, ‘আমরা শাকিল আহমেদকে চাঁদপুর থেকে ও রাকিবকে টিকাটুলি থেকে গ্রেপ্তার করি। তাদের কাছ থেকে ১০ গ্রাম স্কোপোলামিন (ডেভিলস ব্রেথ), দুই লিটার পটাশিয়াম সায়ানাইড, আড়াই লিটার ক্লোরফর্ম, ছয়টি মোবাইল, একটি ল্যাপটপ ও একটি খাতা উদ্ধার করা হয়।’

পুলিশ সুপার আরও বলেন, ‘মূলত স্কোপোলামিন শয়তানের নিশ্বাস নামে পরিচিত। যা দিয়ে দ্রুত সময়ে মানুষকে অল্প সময়ের জন্য বশীভূত করে সর্বস্ব কেড়ে নেওয়া যায়। আসামিরা প্রাথমিকভাবে জানিয়েছে, তারা ঢাকা থেকে এসব ক্রয় করে নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন জায়গায় বিক্রয় করে থাকে।’