• শুক্রবার , ১৮ অক্টোবর ২০২৪

`জয়কে অপহরণের ষড়যন্ত্রে বিএনপির শীর্ষ নেতৃত্ব জড়িত’


প্রকাশিত: ১১:০৫ পিএম, ৮ মার্চ ১৫ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৭২ বার

joy-www.jatirkhantha.com.bdবিশেষ প্রতিবেদক.ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কে অপহরণের ষড়যন্ত্রে বিএনপির শীর্ষ নেতৃত্ব জড়িত বলে দাবি করেছেন আওয়ামী লীগের সংসদ সদস্যরা।বাংলাদেশের এক রাজনীতিকের বিষয়ে তথ্য পেতে যুক্তরাষ্ট্রে এফবিআইয়ের এক সদস্যের সঙ্গে ঘুষ লেনদেনের দায়ে প্রবাসী এক বিএনপি নেতার ছেলের কারাদণ্ডে রায় ধরে এই অভিযোগ করেছেন তারা।

রোববার সংসদে আওয়ামী লীগ নেতাদের সঙ্গে জাতীয় পার্টি ও স্বতন্ত্র সংসদ সদস্যরাও একই অভিযোগ তুলে এর তদন্ত করে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।অনির্ধারিত আলোচনায় তারা এই দাবি তোলার সময় সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাও অধিবেশনে ছিলেন।

আলোচনার এক ফাঁকে স্পিকারের চেয়ারে থাকা ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়াও বিষয়টি তদন্তের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।বাংলাদেশি এক রাজনীতিকের বিষয়ে মার্কিন আইনশৃঙ্খলা বাহিনীর কাছে সংরক্ষিত তথ্য পেতে এফবিআইয়ের এক সদস্যকে ঘুষ দেওয়ায় যুক্তরাষ্ট্র প্রবাসী বিএনপি নেতার ছেলেকে গত বুধবার কারাদণ্ডের রায় দেয় সে দেশের আদালত।

দণ্ডিত রিজভী আহমেদ ওরফে সিজার (৩৬) বিএনপির সহযোগী সংগঠন জাসাসের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মোহাম্মদ উল্লাহ মামুনের ছেলে। পরিবার নিয়ে যুক্তরাষ্ট্রের কানেটিকাটের ফেয়ারফিল্ড কাউন্টিতে বসবাস থাকেন মামুন।যুক্তরাষ্ট্রের আদালতের নথিপত্রে বাংলাদেশি রাজনীতিকের নাম উহ্য রাখা হলেও বিভিন্ন সংবাদপত্রের খবর, ওই রাজনীতিক হলেন যুক্তরাষ্ট্র প্রবাসী জয়। আওয়ামী লীগ নেতারা বলছেন, জয়কে অপহরণ করতেই তার সম্পর্কে তথ্য সংগ্রহের চেষ্টা চলছিল।