• শনিবার , ২১ সেপ্টেম্বর ২০২৪

গুনে গুনে ঘুষ-দুর্নীতির প্রকশ্যে স্টাইল


প্রকাশিত: ৩:২৩ এএম, ২১ জুন ২৪ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ৩০ বার

 

লাবণ্য চৌধুরী : গুনে গুনে ঘুষের টাকা নিচ্ছেন প্রকৌশলী আব্দুল কুদ্দুস ও কাঞ্চন কুমার পালিত। মোবাইল ফোনে ধারণ করা পাঁচ মিনিটের ওই ভিডিওটি ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। নারায়ণগঞ্জে এক ঠিকাদারের কাছ থেকে দুই প্রকৌশলী এভাবে প্রকাশ্যে ঘুষ গ্রহণ করেছেন। ইতিমধ্যে গুনে গুনে ঘুষের এ ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা গেছে, নারায়ণগঞ্জ জেলা পরিষদ কার্যালয়ে জহির নামের ওই ঠিকাদারের কাছ থেকে এভাবে প্রকাশ্যে ঘুষ গ্রহণ করতে দেখা যায় উপ-সহকারী প্রকৌশলী কাঞ্চন কুমার পালিত ও সাবেক সহকারী প্রকৌশলী আব্দুল কুদ্দুসকে।

এ সময় তাদেরকে ঘুষের পরিমাণ নিয়ে দরকষাকষি করতেও দেখা যায়। মোবাইল ফোনে ধারণ করা পাঁচ মিনিটের ওই ভিডিওটি ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। তবে ভিডিওটি কবে ধারণ করা তা নিশ্চিত হওয়া যায়নি। তবে তাদের আলাপচারিতা থেকে ধারণা করা হচ্ছে, ভিডিওটি ঈদুল আজহার আগের।এ বিষয়ে জানতে উপ-সহকারী প্রকৌশলী কাঞ্চন কুমার পালিতের নম্বরে একাধিকবার কল করেও বন্ধ পাওয়া যায়।

ঘটনা সম্পর্কে নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান চন্দন শীল ভিডিওটি দেখেছেন জানিয়ে দৈনিক সত্যকথা প্রতিদিন কে বলেন, উপ-সহকারী প্রকৌশলী কাঞ্চন পালিতের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ বেশ আগে থেকেই উঠে আসছে। তাকে বদলির জন্য ডিও লেটারও দেওয়া হয়েছে। আর সহকারী প্রকৌশলী আব্দুল কুদ্দুস এখন আর এখানে কর্মরত নন। বেশ কিছুদিন আগেই তিনি বদলি হয়ে গেছেন।

চন্দন শীল বলেন, কোনো প্রকার দুর্নীতি সহ্য করা হবে না। গুনে গুনে ঘুষের এচিত্র দেখে তিনি বলেন, আমরা এদের ছাড়ব না। এদের বিষয়টি আমি অনেক ওপরে জানাব। কারও কোনো অনিয়ম, দুর্নীতি বা অপকর্ম আমি সহ্য করবো না। এসব অপকর্মে সরকারের ও প্রধানমন্ত্রীর বদনাম হবে। এটা হতে দেওয়া যায় না। বিষয়টি আমি সরকারের ঊর্ধ্বতন মহলে জানিয়ে এর একটা চরম ফয়সালা করব।