• শুক্রবার , ১৮ অক্টোবর ২০২৪

কাপ্টেন তাসবিরুল আহমেদ চৌধুরীর দক্ষ পরিচালনায় অষ্টম বর্ষে ইউনাইটেড এয়ার


প্রকাশিত: ৫:৪৬ পিএম, ১০ জুলাই ১৫ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ২৮৮ বার

md United-www.jatirkhantha.com.bdএস রহমান.ঢাকা: কাপ্টেন তাসবিরুল  আহমেদ চৌধুরীর দক্ষ পরিচালনায় আজ ১০ জুলাই অষ্টম বর্ষে ইউনাইটেড এয়ার ওয়েজ।ইউনাইটেড এয়ারওয়েজের বহরে এখন ১১টি উড়োজাহাজ। নবম বছরে পদার্পণ কালে আরও তিনটি আধুনিক ড্যাশ ৮-কিউ ৪০০ সিরিজের উড়োজাহাজ যুক্ত হবে।এসব সম্ভব হচ্ছে কেবল কাপ্টেন তাসবিরুল  আহমেদ চৌধুরীর দক্ষ পরিচালনায়। যে মানুষটি  কোন কাজকে কাজ মনে করেন না। নিজেই পাইলট হয়ে বিমান চালিয়ে নিয়ে যান।

ইউনাইটেড এয়ারওয়েজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক ক্যাপ্টেন তাসবিরুল আহমেদ চৌধুরী অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকীর আনন্দঘণ মূহুর্তে জাতিরকন্ঠকে বলেন,  প্রতিযোগিতামূলক বিশ্বে আমরা যেকোন ধরনের প্রতিযোগিতার চ্যালেঞ্জ গ্রহণ করতে প্রস্তুত। আমাদের বিমান বহরে অধিক সংখ্যক আধুনিক বিমান যুক্ত করে চলেছি। বহরে অধিক সংখ্যক বিমান ও অধিক গন্তব্য সম্প্রসারনের লক্ষ্যে ইউনাইটেড এয়ারওয়েজ কাজ করছে। দেশের অর্থনৈতিক অগ্রগতির সাথে সম্পৃক্ত থাকতে পেরে আমরা সকলেই uuuuuuuuuuu----1আনন্দিত ও গর্বিত।

গত আট বছরে ইউনাইটেড এয়ারওয়েজের বহরে ১১টি বিমান যুক্ত হয়েছে।ইউনাইটেড এয়ারওয়েজের ব্যবস্থাপনা কর্তৃপক্ষ অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকীর স্মরনীয় মূহুর্তে সম্মানিত যাত্রী সাধারন, শুভাকাঙ্খী, বিনিয়োগকারী, সংশ্লিষ্ট বিভিন্ন সরকারী ও বেসরকারী সংস্থা, সকল ধরনের সংবাদ মাধ্যমের আন্তরিক সহযোগিতার জন্য সকলকে অভিনন্দন জানাচ্ছে।

১০ জুলাই ২০০৭ এপ্রতিষ্ঠিত বাংলাদেশের অন্যতম বেসরকারী বিমান সংস্থা ইউনাইটেড এয়ারওয়েজ ঢাকা থেকে সিলেটে উদ্বোধনী ফ্লাইট পরিচালনার মাধ্যমে যাত্রা শুরু করে। বাংলাদেশের পুঁজিবাজারে বিমান খাতে একমাত্র বিমান সংস্থা ইউনাইটেড united ratno-www.jatirkhantha.com.bdএয়ারওয়েজ। গত আট বছরে ইউনাইটেড অভ্যন্তরীন ও আন্তর্জাতিক রুটে পঞ্চান্ন হাজার ফ্লাইট অত্যন্ত সফলভাবে পরিচালনা করেছে এবং ইতিমধ্যে প্রায় চব্বিশ লক্ষ যাত্রী এবং ৫৫০০ টন কার্গো পরিবহন করেছে বিভিন্ন গন্তব্যে। এছাড়া ইউনাইটেড এয়ারওয়েজ ইতোমধ্যে ১০০০জনের চাকুরীর সুযোগ সৃষ্টি করেছে।

ফ্লাই ইউর ওন এয়ারলাইন্স শ্লোগান নিয়ে যাত্রা শুরু করা ইউনাইটেড এয়ারওয়েজ এখন পর্যন্ত সর্বোচ্চ সেবা প্রদানে প্রতিজ্ঞাবদ্ধ। ইউনাইটেড এয়ারওয়েজ গত আট বছরে অভ্যন্তরীণ, আঞ্চলিক ও আন্তর্জাতিক রুটে উল্লেখযোগ্য মার্কেট শেয়ারের অংশীদার। বিমান পরিবহন সেক্টরে ইতিমধ্যে নিজস্ব ব্র্যান্ড পরিচিতি লাভ করেছে ইউনাইটেড এয়ারওয়েজ ।

ইউনাইটেড এয়ারওয়েজ বর্তমানে ঢাকা থেকে আন্তর্জাতিক রুট কুয়ালা লামপুর, কলকাতা, মাস্কাট, দোহা, জেদ্দা, দুবাই, সিঙ্গাপুর, ব্যাংকক, কাঠমুন্ডু এবং চট্টগ্রাম থেকে কলকাতা রুটে ফ্লাইট পরিচালনা করছে। এছাড়া ঢাকা থেকে আন্তর্জাতিক রুট ছাড়াও অভ্যন্তরীণ সকল রুটে ফ্লাইট পরিচালনা করছে। খুব শীঘ্রই রিয়াদ, দাম্মাম, আবুধাবী, শারজাহ ও ইয়াগুন রুটে ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে ইউনাইটেড।

১০ জুলাই ২০০৭ তারিখে ইউনাইটেড এয়ারওয়েজ ৩৭ আসন বিশিষ্ট একটি ড্যাশ ৮-১০০ এয়ারক্রাফট দিয়ে যাত্রা শুরু করা ইউনাইটেডের বিমান বহরে বর্তমানে রয়েছে একটি ড্যাশ-৮-১০০, তিনটি এটিআর-৭২, পাঁচটি এমডি-৮৩ এবং দু’টি এয়ারবাস-৩১০ সহ মোট এগারোটি এযারক্রাফট।নবম বছরে পদার্পণ উপলক্ষে তিনটি আধুনিক ড্যাশ ৮-কিউ৪০০ সিরিজের এয়ারক্রাফট ক্রয় করার সিদ্ধান্ত নিয়েছে। ব্যবস্থাপনা কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী ৭৬ আসনবিশিষ্ট এ এয়ারক্রাফট চলতি বছরের অক্টোবর মাসের মধ্যে ঢাকায় আসবে এবং নভেম্বর থেকে বিভিন্ন রুটে ফ্লাইট পরিচালিত হবে।

ইউনাইটেড এয়ারওয়েজের মার্কেটিং সাপোর্ট এন্ড পাবলিক রিলেশন উপ-মহাব্যবস্থাপক মোঃ কামরুল ইসলাম জানান, গত আট বছরে ইউনাইটেড এয়ারওয়েজের অভাবনীয় সফলতার জন্য দেশের কাগজ বিজনেস এ্যাওয়ার্ড-২০০৭, বেগম রোকেয়া শাইনিং পারসোনালিটি এ্যাওয়ার্ড-২০০৭, অভ্যন্তরীন ও আঞ্চলিক রুটে সফলতার জন্য অর্থকণ্ঠ বিজনেস এ্যাওয়ার্ড- ২০০৮, ২০১১, ২০১২, ২০১৩, বিজনেস এক্সপ্রেস বিজনেস এ্যাওয়ার্ড-২০০৯, ইবিএল-মনিটর বেস্ট ডমেস্টিক এয়ারলাইন অব দ্যা ইয়ার-২০১০, ২০১২ এনআরবি ইনভেস্টমেন্ট অব দ্যা ইয়ার-২০১০, বিজনেস এশিয়া বিজনেস এ্যাওয়ার্ড-২০১২, মিরর এভিয়েশন এ্যাওয়ার্ড-২০১৩, বিজনেস এশিয়া মোস্ট রেসপেক্টেড কোম্পানী এ্যাওয়ার্ড-২০১৩-এ ভূষিত হয়েছে। এছাড়া লন্ডন হাউজ অব কমন্স কর্তৃক শ্রেষ্ঠ বাংলাদেশী-ব্রিটিশ এক্সপাট্রিয়্যাটস বিনিয়োগকারী প্রতিষ্ঠান হিসাবে সম্মানিত হয় ২০১০ সালে।